,

image-478206-1634786961

এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যান দশম শ্রেণির মাইশা

হাওর বার্তা ডেস্কঃ এক ঘণ্টার জন্য বরগুনার তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে চেয়ারে বসেন ১০ম শ্রেণির স্কুলছাত্রী মাইশা জাহান মিমি।

বুধবার বিশ্ব কন্যা দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পরিষদ ভবনের পায়রা হলরুমে বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে বরগুনার সিবিডিপি।

এ সময় এক ঘণ্টার জন্য মাইশার কাছে প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান রেজবী-উল কবির জোমাদ্দার। অনুষ্ঠানে মাইশাকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানের মাধ্যমে এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যানের স্থলাভিষিক্ত হয়ে তার চেয়ারে বসে তালতলী উপজেলাকে আপামর জনগণের জন্য একটি নিরাপদ ও সুন্দর সমাজ প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ হয়।

এ সময় প্রতীকী উপজেলা চেয়ারম্যান মাইশা জাহান মিমি কয়েক দফা তুলে বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে শিশু, যুব, স্থানীয় প্রশাসন ও সাংবাদিকসহ এলাকার নাগরিকদের সহযোগিতায় প্রতিরোধ গড়ে তুলব। নারী, শিশু ও সব প্রকার নির্যাতন প্রতিরোধে একতাবদ্ধ থাকব।

শিশুদের বিকাশে তালতলীতে একটি সুরক্ষিত শিশুপার্ক ও বিনোদনকেন্দ্র প্রতিষ্ঠা করব। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে একটি করে শিশু সুরক্ষা দল গঠন করব। ইভটিজিং প্রতিরোধে দুর্বার গতিতে প্রতিরোধ গড়ে তুলব। কন্যাশিশুদের স্কুলে গমনকালে তাদের পদসমূহ সুরক্ষিত রাখব।

এ ছাড়া এক ঘণ্টার উপজেলা চেয়ারম্যানের সব প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে উপজেলা চেয়ারম্যান রেজবী-উল কবির জোমাদ্দার বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যাশিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে। এ জন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে।

এ সময় বক্তব্য রাখেন সিবিডিপির নির্বাহী পরিচালক বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র সরকার, তালতলী প্রেসক্লাব সহসভাপতি হাফেজ মো. গোলাম কিবরিয়া, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান খালেদ মাসুদ ও সদস্য নজরুল ইসলাম খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর