বিএনপির সংবাদ সম্মেলন আজ

হাওর বার্তা ডেস্কঃ দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে সংবাদ সম্মেলন করবে বিএনপি।  রোববার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের অবস্থান তুলে ধরে বক্তৃতা করবেন বলে বিএনপির দপ্তর থেকে পাঠানো এসএমএসে এ তথ্য জানানো হয়েছে।

কুমিল্লার ঘটনার পর দলের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের দায়িত্বশীল নেতাদের নিজ নিজ এলাকায় অবস্থান করে হিন্দুসহ সব সম্প্রদায়ের মানুষের পাশে থাকতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে সারা দেশে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, আমাদের দৃঢ় বন্ধন আমরা বজায় রাখব। এই সরকারের উসকানির মুখে আমরা কেউ কোনো প্রতিক্রিয়া দেখাব না। কারণ আমাদের ইতিহাস-ঐতিহ্য হচ্ছে সাম্প্রদায়িক সম্প্র্রীতির। আমাদের দলের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশের সব সম্প্রদায় আমাদের অতীত ঐতিহ্য অনুযায়ী বন্ধুত্বের বন্ধনীর মধ্য দিয়ে যে কোনো উসকানি রুখব।

শুক্রবার নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ব্যবসাপ্রতিষ্ঠান, মন্দির ও বাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু।

নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীতে অবস্থান করা এই বিএনপি নেতা বলেন, প্রশাসনের উচিত, সেখানকার হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে কথা বলে ফুটেজ দেখে দোষীদের খুঁজে বের করা। এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবিও করছি।

তিনি জানান, শুক্রবার বেগমগঞ্জের চৌমুহনীতে ন্যক্কারজনক এ ঘটনা কে বা কারা ঘটিয়েছে। কার উসকানিতে এ ঘটনা ঘটিয়েছে, তা খুঁজে বের করতে হবে। সেখানকার হিন্দু সম্প্রদায়ের ইসকনের নেতাদের সঙ্গে কথা বলেছি। পুরোহিতের সঙ্গে কথা বলেছি। বিএনপি নেতারাও ওই এলাকা পরিদর্শন করেছেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দেখতে পেলাম বিএনপি, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অবিলম্বে এটা বন্ধ করতে হবে। আটক হওয়া বিএনপি নেতাকর্মীদের ছেড়ে দিতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর