,

সাদা-কাশফুলে-অপরূপ-সাজে-সেজেছে-পদ্মা-ছবিটি-রাজশাহী-দরগাপাড়া-এলাকা-থেকে-তোলা-1909201259

মেঘনার চরে কাশফুলে সেজেছে

হাওর বার্তা ডেস্কঃ শরতের কাশফুলে সেজেছে মেঘনার পাড়। ফলে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফুলের এ সৌন্দর্য উপভোগ করতে ভিড় করছেন হাজারো দশনার্থী।

ছয় ঋতুর বাংলাদেশ। প্রতিটি ঋতুর রয়েছে আলাদা রূপ ও বৈচিত্র্য। আর তাই প্রকৃতির ধারাবাহিকতায় শরত এসেছে তার নিজস্ব সৌন্দর্য নিয়ে। নরসিংদীর মেঘনা পাড়ে কাশফুলের দোল দেখে মনে হয়, যেন আকাশে সূর্যের সঙ্গে সাদা মেঘের শরত একই সুতোয় বেঁধে আছে। ঝকঝকে নীল আকাশে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা, সূর্যের ঝিলিক আর কাশফুলের শোভায় সবই যেন এ শরতকে ঘিরেই। নাগরিক কোলাহল আর যাপিত জীবনের নানা ব্যস্ততার মাঝে কাশফুলের এ সৌন্দর্য দশনার্থীকে মাতোয়ারা করে তুলছে।

নদীর পাড়ের এমন সৌন্দর্য ক্যামেরায় বন্দি করতে ভুলছেন না কেউ। ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। সূর্য অস্ত যাওয়ার আগে ওসব স্থানে মনে হয় গ্রামীণ মেলা বসে প্রতিদিন। এমন মনোমুগ্ধকর পরিবেশ সবার মন ছুঁয়ে যাচ্ছে।

প্রকৃতিপ্রেমী শফিক আহম্মেদ বলেন, চলমান মহামারি করোনায় আমাদের সময় কেমন যেন থমকে গেছে। ইচ্ছে করলেও দূরে কোথাও তেমন একটা বের হওয়ার সুযোগ নেই। কিন্তু প্রকৃতি তো আর থেমে নেই। প্রকৃতি সেজেছে তার নিজস্ব রূপে। তাই আমরাও এ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছি মেঘনার পাড়ে।

কমিপুর ইউনিয়নের বাসিন্দা জসিম উদ্দিন সরকার বলেন, যখন কাশফুলের কাছে আসি, তখন শৈশব স্মৃতিগুলো মনে পড়ে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের কাছে থাকতে পেরে খুবই ভালো লাগছে। এসময় মেঘনার পাড়ে আসলে হিমেল হাওয়ায় মনটা যেন ভরে যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর