,

bangladesh-al-logo_1

শৃঙ্খলাবিরোধীদের কোনোভাবেই ছাড় নয়

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় নেতারা বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। দলের সামনে কঠিন চ্যালেঞ্জ। তাই শৃঙ্খলার মধ্য থেকে নিয়ম-নীতি মেনে চলে নেতা-কর্মীদের এগিয়ে যেতে হবে। দলকে শক্তিশালী করতে হবে। প্রস্তুত করতে হবে। আদর্শবিরোধী যাতে কেউ দলে না ঢোকে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। রোববার নগরীর থিয়েটার ইন্সটিটিউটে দিনব্যাপী এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ১২ অক্টোবর থেকে ইউনিট, ওয়ার্ড ও থানা পর্যায়ে আওয়ামী লীগের সম্মেলনের কার্যক্রম শুরুর ঘোষণা দেওয়া হয়। এ ছাড়া প্রয়াত মন্ত্রী ও নগর আওয়ামী লীগ সভাপতি এমএ মান্নান, নগর আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর মৃত্যুবার্ষিকী পালন ও ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপনসহ বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বর্তমান মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ বক্তব্য দেন।

সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, সবার সহযোগিতায় ও মতামতের ভিত্তিতে যে সিদ্ধান্ত হবে তা অবশ্যই সবাইকে মেনে নিতে হবে। এ নিয়ে বিশৃঙ্খলা বা বিভেদ কখনো গ্রহণীয় হবে না। যারা দলে থেকে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করবেন তাদেরকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। তিনি দৃঢ়ভাবে বলেন, যারা দায়িত্বে থেকে সংগঠনের কাজ নিয়ে অবহেলা করে থাকেন এবং বিভিন্ন রকম অজুহাত সৃষ্টি করে থাকেন তারা দয়া করে পদ থেকে সরে দাঁড়ান।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অন্যান্য জেলার চাইতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ অনেক শক্তিশালী। সামনে জাতীয় নির্বাচন আসছে। এক্ষেত্রে তৃণমূলকে আরও শক্তিশালী করতে হবে। বিশেষ করে মহানগর আওয়ামী লীগ নব উদ্যমে নতুন সদস্য ফরম পূরণের মাধ্যমে কর্মী সংগ্রহের যে কর্মসূচি গ্রহণ করেছে এতে পরিচ্ছন্ন এবং ত্যাগী কর্মীরা অন্তর্ভুক্ত হতে পারবে। তিনি বলেন, আমরা শেখ হাসিনার কর্মী। নেত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদেরকে চলতে হবে। এর বাইরে প্রথম শর্ত দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে।

মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা দলীয় পদ-পদবি নিয়ে যারা আছি তাদেরকে স্বীয় দায়িত্ব পালনে আরও সচেষ্ট হতে হবে এবং অনুপ্রবেশকারীরা দলে যেন ঢুকতে না পারে সে ব্যাপারে সবাইকে কঠোর অবস্থান গ্রহণ করতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর