,

IMG_20210818_000433

শোককে শক্তির রূপান্তর করে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করতে হবে: নিখিল

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, আগস্ট মাস বাঙালি জাতির কাছে এক বেদনা-বিধুর মাস। এ মাসে জাতির পিতাকে হারিয়েছি, হারিয়েছি এদেশের স্বাধীনতাকামী মানুষের স্বপ্নদ্রষ্টাকে। এ মাসে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবকেও হারিয়েছি। একই সঙ্গে আরও হারিয়েছি বঙ্গবন্ধুর তিন পুত্র, দুই পুত্রবধূ এবং তার অত্যন্ত ঘনিষ্ঠ স্বজনদেরও।

তিনি আরও বলেন, আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামাল ও বঙ্গমাতা ফজিলাতুননেছার জন্মমাসও বটে। এছাড়াও ৫ আগস্ট, ১৭ আগস্ট, ২১ আগস্ট গ্রেনেড হামলা- সবই একই সূত্রে গাঁথা। তাই আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

মঙ্গলবার (১৭ আগস্ট) ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের স্মরণে বালাগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

যুবলীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বাঙালি জাতি হিসেবে আমাদের সবচেয়ে বড় অর্জন আমাদের স্বাধীনতা ও নিজস্ব ভূখণ্ড। বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ একইসূত্রে গ্রথিত- একটি অন্যটির পরিপূরক। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর মুক্তিযুদ্ধবিরোধী শক্তি দেশকে বিপরীত স্রোতে নিয়ে যেতে চেষ্টা করে। পাকিস্তানি ভাবধারা পুনঃগ্রথিত করার প্রয়াসে রাজনৈতিক, সাংস্কৃতিক ক্ষেত্রে পুরনো মূল্যবোধকে পুনরুজ্জীবিত করার অপচেষ্টা চালায়।

তিনি বলেন, জাতি হিসেবে আমরা ভাগ্যবান যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন মহান নেতাকে পেয়েছিলাম। স্বভাবতই বঙ্গবন্ধুর রক্ত অন্য যেকোনো রক্তের চেয়ে আলাদা। বঙ্গবন্ধুর অসাধারণ রক্ত বাঙালি জাতির মুক্তির অনিঃশেষ লড়াইয়ে চিরদিন প্রেরণা জোগাবে।

নিখিল বলেন, সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বঙ্গবন্ধুর প্রতীক নৌকাকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। নৌকা বঙ্গবন্ধুর প্রতীক, নৌকা শেখ হাসিনার প্রতীক। নৌকা হারতে পারে না। এজন্য যুবলীগ নেতাকর্মীদের কেন্দ্র পাহাড়া দিতে হবে। নৌকার বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত কেন্দ্র ছাড়া যাবে না।

বালাগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক শাইদুল ইসলাম চৌধুরী এবং গোলাম মোস্তফা বাচ্চুর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর