,

image-439958-1625598777

চীনের কমিউনিস্ট পার্টির সম্মেলনে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ চীন কমিউনিস্ট পার্টির শতবার্ষিকী উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত ‘সিপিসি এবং বিশ্ব রাজনৈতিক দল সম্মেলন’ শীর্ষক উদ্বোধনী ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়েছে বিএনপির ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার সন্ধায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে এই অনুষ্ঠানে যোগ দেয় প্রতিনিধি দলটি।

সিনিয়র, মধ্যম, তরুণ এবং নারী নেত্রীদের সমন্বয়ে সাজানো এই প্রতিনিধি দলে ২৫ জনের নাম থাকলেও ১৯ জন অংশ নেন। বাকি ছয় নেতা অসুস্থতার কারণে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি বলে জানা গেছে।

আমন্ত্রণ পেয়েও অংশ না নেওয়া এক নেতা জানান, শারীরিক অসুস্থতার কারণে তিনি ওই অনুষ্ঠানে যোগদান থেকে বিরত ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে জানানো হয়েছে -এই সম্মেলনে অংশ নেন অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, বিএনপির স্থায়ী  কমিটি সদস্য  নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক বিএনপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আইন বিষয়ক সম্পাদক ষ ব্যারিষ্টার কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বষব্যারিষ্টার নাসিরউদ্দিন অসীম,সহ-সাংগঠনিক সম্পাদক অনিদ্য ইসলাম অমিত, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা, নির্বাহী কমিটি সদস্য জেবা আমিনা খান, মাহমুদা হাবিবা, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক নায়েবা ইউসুফ, মানবাধিকার বিষয়ক কমিটির ব্যারিষ্টার সৈয়দ ইজাজ কবির, ফারজানা শারমিন পুতুল ও সরদার জাহাঙ্গীর হোসেন।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর