,

65-2106170921

চকলেটের তৈরি কুঠির

হাওর বার্তা ডেস্কঃ চকলেট খেতে কম বেশি সবাই পছন্দ করে। আর এই চকলেটের দিয়ে বাইক কিংবা ক্রিসমাস ট্রি বানানো কথা আমরা অনেকেই শুনেছি। তবে কখনো কি কুঠির তৈরি করার কথা শুনেছেন? কি শুনে বিশ্বাস হচ্ছে না। বিশ্বাস না হলেও এমনই একটি কুঠির তৈরি করা হয়েছে প্যারিসের দক্ষিণ পশ্চিম শহরতলিতে অবস্থিত সেভরেস অঞ্চলে।

খোলাসা করে বলতে গেলে বলতে হয় আসল ঘটনা। ‘হোম সুইট হোম ‘ কথাটা যে এমন আক্ষরিক হতে পারে তা প্রমাণ হলো এবার ফ্রান্সে। চকলেট পাগল মানুষরা স্বপ্নে নিশ্চয়ই অনেকবার দেখেছেন চকলেটের বাড়ি, চকলেটের শহর কিংবা চকলেটময় এক পৃথিবী?এই স্বপ্ন এবার সত্যিই হয়েছে। ফ্রান্সে সম্পূর্ণ চকলেট দিয়ে তৈরি করা হয়েছে একটি কুঠির। ঠিক তাই খাওয়া যায় এমন চকলেট দিয়েই তৈরি করা হয়েছে এই কুঠিরটি।

 

চকলেট দিয়ে কুঠির তৈরি করা সেই শিল্পীর নাম জঁ - লুক দেকুজিউ

চকলেট দিয়ে কুঠির তৈরি করা সেই শিল্পীর নাম জঁ – লুক দেকুজিউ

এই চকলেট কুঠিরটি নির্মিত হয়েছে প্যারিসের দক্ষিণ পশ্চিম শহরতলিতে অবস্থিত সেভরেস অঞ্চলে। কুঠিরটি যিনি তৈরি করেছেন সেই শিল্পীর নাম জঁ – লুক দেকুজিউ।  চকলেট দিয়ে নানা শিল্পকর্মের জন্য এরই মধ্যে তিনি বিখ্যাত বনে গেছেন।  এই কুঠিরটি পুরোটাই চকলেট দিয়ে নির্মিত হয়েছে। ছাদ, মেঝে, ফায়ারপ্লেস, ঘড়ি, বই এমনকি ঝাড়বাতি পর্যন্ত চকলেট দিয়েই তৈরি করা হয়েছে। বাড়িতে ফুল এবং পুকুরও চকলেট দিয়ে তৈরি করা হয়েছে! এমন কথা শুনেই সবার অবাক লাগবে সেটিই স্বাভাবিক।

চকলেট ঘড়ি

চকলেট ঘড়ি

এই চকলেট কুঠিরের ছবি স্বাভাবিকভাবেই ভাইরাল হয়েছে। সেখানে রয়েছে চকলেটের তৈরি বাগান। যা আপনার চকলেটি ভুবনকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেছে। জানা যায়, এই চকলেট কুঠির যদি আপনি অতিথি হিসেবে রাত্রি যাপন করেন তাহলে আপনি অংশগ্রহণ করতে পারবেন এক কর্মশালায়। তখন আপনি চকলেট সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন।

চকলেটের তৈরি কুঠিরটির ভেতরটা দেখতে অনেক সুন্দর

চকলেটের তৈরি কুঠিরটির ভেতরটা দেখতে অনেক সুন্দর

এই চকলেট কুঠিরে যারা থাকতে চান তাদের দ্রুতই সিদ্ধান্ত নিতে হবে। কারণ এই চকলেটের কুঠিরটি মাত্র দুই রাতের জন্য অতিথিদের জন্য উন্মুক্ত করা হয়। এখানে রাত্রিযাপনের জন্য আপনাকে খরচ করতে হবে ৫০ ইউরো। বুকিং নেওয়া হয় শুধুমাত্র সেপ্টেম্বর ১৯ তারিখ কিংবা সেপ্টেম্বর ২৬ তারিখে। আপনি চাইলে বুকিং ডট কম এর মাধ্যমে বুকিং করতে পারেন। আপনাকে চকলেট কুঠির বুকিং করতে হবে কেবলমাত্র ৫ ও ৬ অক্টোবরে থাকার জন্য।

রাত্রিযাপন করতে পারবেন এই চকলেট কুঠিরে

রাত্রিযাপন করতে পারবেন এই চকলেট কুঠিরে

এই চকলেট কুঠিরের নির্মাতা বলেছেন, ‘আমি কখনো ভাবিনি যে ভ্রমণকারীদের ঘুমানোর জন্য আমি একটি জীবন আকারের চকলেট কুঠির তৈরি করার সুযোগ পাবো। তবে কাজটি করতে পেরে আমি খুবই খুশি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর