,

team4-2106171049

বাড়ছে ক্রিকেটারদের পারিশ্রমিক

হাওর বার্তা ডেস্কঃ করোনার কারণে বিশ্বের প্রায় সব দেশেই ক্রিকেটারদের পারিশ্রমিক কমিয়েছে সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ড। তবে এক্ষেত্রে ব্যতিক্রম বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন চুক্তিতে প্রায় সব গ্রেডেই ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়াচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। বৃহস্পতিবার (১৭ জুন) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘বোর্ড সভার পর নির্বাচকদের সঙ্গে বসে আমাদের কিছু জানার বিষয় ছিল, সেগুলো জেনেছি। দুই-একদিনের মধ্যে আমরা খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী তা জানার সাথে সাথে চুক্তি চূড়ান্ত করে ফেলব।’

বছরের ছয় মাস গড়ালেও এখনো ২০২১ সালের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেনি বিসিবি। গত ১৫ জুন অনুষ্ঠিত হয় বিসিবির বোর্ড সভা। সেখানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নির্বাচকদের গড়া চুক্তির তালিকার অনুমোদন দিয়েছেন। তবে কিছু বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। সেগুলোর যথাযথ উত্তর পেলে তবেই তালিকা প্রকাশ করবে ক্রিকেট অপারেশন্স বিভাগ।

করোনাকালীন পরিস্থিতিতে অনেক বোর্ড খেলোয়াড়দের পারিশ্রমিক কমিয়েছে। তবে বিসিবি সে পথে হাঁটছে না। আকরাম জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসানকে খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়ানোর অনুরোধ করেছিলেন তিনি। বোর্ড সভাপতি সেই অনুরোধ রাখায় খেলোয়াড়দের পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ হারে বাড়ছে।

এ বিষয়ে আকরাম বলেন, ‘এই পরিস্থিতিতে অন্য বোর্ডগুলো পারিশ্রমিক কমাচ্ছে। সেখানে আমি আমাদের মাননীয় বোর্ড সভাপতিকে বেতন বাড়ানোর অনুরোধ করেছিলাম। উনি বলেছেন পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ বাড়ানো হচ্ছে। আপাতত মৌখিক অনুমোদন নিয়েছি। একেকজনের ক্ষেত্রে একেক রকম। তবে ১০ থেকে ২০ শতাংশ সবারই বাড়ছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর