,

13

মিঠামইনে ধান কাটা ও বাঁধ রক্ষা পরিদর্শন করলেন এমপি তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওর অঞ্চলে শুরু হয়েছে বোরো মৌসুমের ধান কাটা। কৃষক শ্রমিকদের ধান কাটায় উৎসাহ দিতে,বোরো ধান কাটার অগ্রগতি দেখতে এবং আগাম বন্যা থেকে ফসল রক্ষায় নির্মিত বাঁধ পরিদর্শন করতে মিঠামইন উপজেলার ঢাকী ইউপির মামুদপুর গ্রামের হাওরে যান কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।
আজ বুধবার ধান কাটা ও ফসল রক্ষা বাঁধ পরিদর্শনকালে কৃষকদের মাঝে করোনা সংক্রমণ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেন তিনি।
এর আগে হাওরে আগাম বন্যায় যাতে ফসলের কোন ক্ষতি না হয় সেজন্য ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেন এবং সন্তোষ প্রকাশ করেন এমপি তৌফিক।এ সময় এমপি তৌফিক বলেন,এ সময়টা বোরো ধান কাটার মৌসুম। আমাদের সারা বছরের মোট চাল উৎপাদনের অর্ধেকের বেশি যোগান আসে বোরো ধান থেকে।সেজন্য হাওরের ফসল সুষ্ঠুভাবে ঘরে তোলা জরুরি।এতে দেশের খাদ্য নিরাপত্তা অনেকাংশে নিশ্চিত হবে।
আগাম বন্যা থেকে ফসল রক্ষায় বাঁধ পরিদর্শনকালে তিনি বলেন,আশা করি এবার আগাম বন্যার আগেই হাওর অঞ্চলের কৃষক ঘরে ফসল তুলতে পারবে।
এসময় স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষার সাথে কৃষি কাজ চালিয়ে যেতে কৃষকসহ সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান এমপি তৌফিক।
ধান কাটা ও ফসল রক্ষা বাঁধ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মতিউর রহমান,উপবিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান,জেলা কৃষকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামাল হোসেন চৌধুরী,ঢাকী ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান,মানবাধিকার ফোরাম কিশোরগঞ্জ জেলার সভাপতি আনিসুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর