সুনামগঞ্জ জেলা আ.লীগের মতিউর সভাপতি, ইমন সম্পাদক

দিনভর উত্তেজনা ও সংঘর্ষের মধ্যদিয়ে শেষ হয়েছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সামনেই এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘাতময় এ সম্মেলন শেষে বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে সাবেক সংসদ সদস্য মতিউর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে জেলা পরিষদের প্রশাসক ব্যারিস্টার এনামুল হক ইমনের নাম ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৫ টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জসপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

সাধারণ সম্পাদক পদে ব্যারিস্টার এনামুল হক ইমনের নাম ঘোষিত হওয়ার পরই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক হওয়া সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুটের কর্মী সমর্থকরা ক্ষুব্দ হয়ে চেয়ার ভাঙচুর শুরু করেন। এসময় অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। সংঘর্ষে শতাধিক চেয়ার ভাঙচুর করা হয়েছে।

এর আগেও প্রধান অতিথি আসার পূর্বে বেশ কয়েকবার সংঘর্ষে জড়ান নেতাকর্মীরা। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, সম্মেলন শেষ হলেও সুনামগঞ্জে এখনো উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলার ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে দুপুরে শুরু হওয়া সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহ সম্পাদক আজিজুস সামাদ ডন।

সম্মেলনে বক্তব্য দেন, স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, বেগম শাহানা রব্বানি প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর