মাদারীপুরে ইজিবাইক চালক হত্যা: দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

হাওর বার্তা ডেস্কঃ ইজিবাইক চালক সুলতান বেপারী হত্যার অভিযোগে দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই দণ্ডাদেশ প্রদান করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো, শরিফুল বেপারী (৩০) ও জনি বেপারী (২৫)। তারা উভয় রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের কুদ্দুস বেপারীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৯ এপ্রিল রাতে মাদারীপুর সদর উপজেলার ঘটকচর থেকে গাছবাড়িয়া এলাকার সুলতান বেপারীর ইজিবাইকে যাত্রীবেশে ওঠেন আসামি শরীফুল বেপারী, জনি বেপারী, সাব্বির হাওলাদার ও শাওন জমাদ্দার উঠেন। সদর উপজেলার আশাপাট গ্রাম হতে কালীরবাজার যাওয়ার পথে উক্ত ব্যক্তিরা নৃশংসভাবে সুলতান বেপারীকে হত্যা করে। হত্যাকারীরা পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসির হাতে ধরা পড়ে। ঘটনার পরদিন নিহতের স্ত্রী হাফিজা বেগম বাদি হয়ে সদর মডেল থানায় ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আটককৃতদের থানায় নিয়ে যায়।

পরবর্তীতে গ্রেফতারকৃতরা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ঘটনার সাথে জড়িত থাকায় ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর ৪ আসামির নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন থানার তৎকালীন তদন্তকারী কর্মকর্তা এসআই বিল্টু দাস। যুক্তিতর্কের প্রক্রিয়া শেষে ও ১৪ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক দুইজনের মৃত্যুদণ্ড প্রদান করেন। একই সাথে দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা জরিমানাও করেন। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় অপর দুই আসামির বিচার কার্যক্রম শিশু আদালতে চলমান রয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী এই রায়ের সন্তোষ প্রকাশ করেছন। নিহতের পরিবার ও আত্মীয়রা দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছেন।

নিহতের স্ত্রী হাফিজা বেগম বলেন, একটি ইজিবাইকের জন্য যারা আমাকে বিধবা করে, তাদের মৃত্যুদণ্ডের রায় হওয়ায় আমি খুশি। এই রায় দ্রুত কার্যকরের দাবি জানাই।

মাদারীপুর জেলা ও দায়র জজ আদালতের পিপি এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং বলেন, ৪ আসামির দুইজনের ফাঁসি হয়েছে। সাব্বির হাওলাদার ও শাওন জমাদ্দার অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিচার চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর