লোকমান হত্যাকাণ্ড: ৪ আসামির ১৭ বছর কারাদণ্ড

বহুল আলোচিত নরসিংদীর মেয়র লোকমান হত্যাকাণ্ডে অস্ত্র মামলার ৪ আসামিকে ১৭ বছর কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে নরসিংদীর স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালত-২’র বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন এক জনাকীর্ণ আদালতে এই দণ্ডাদেশ প্রদান করেন।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, নাজমুল হাসান শরীফ, আওলাদ হোসেন, সারোয়ার হোসেন ও মীর দেলোয়ার হোসেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১ নভেম্বর রাতে আসামি নাজমুল হাসান শরীফ অন্যান্য আসামিদের সহযোগিতায় নরসিংদী জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ঢুকে চেয়ারে বসা অবস্থায় মেয়র লোকমান হোসেনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ব্যাপারে নিহত মেয়র লোকমানের ছোট ভাই বর্তমান মেয়র কামরুজ্জামান কামরুলের দায়েরকৃত হত্যা মামলার পরিপ্রেক্ষিতে নরসিংদী গোয়েন্দা পুলিশ নাজমুল হাসান শরীফকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী তার নিকট থেকে লোকমান হোসেন হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বিদেশী অত্যাধুনিক পিস্তল ও গুলি উদ্ধার করে। এরপর আওলাদ হোসেন, সারোয়ার হোসেন সারোয়ার ও মীর দেলোয়ার হোসেন শরীফ নামে আরো ৩ জনকে গ্রেফতার করে।
আসামিরা লোকমান হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তলটি পর্যায়ক্রমে তাদের হাত হয়ে নাজমুল হাসান শরীফের হাতে যায় এবং পরবর্তীতে আবার শরীফের হাত থেকে তাদের হাতে ফিরে আসে বলে পুলিশের কাছে স্বীকারোক্তি করেছে। এ ব্যাপারে গোয়েন্দা পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় একটি অস্ত্র মামলা দায়ের করে। পরে দীর্ঘ তদন্ত শেষে দায়েরকৃত চার্জশীটে পরিপ্রেক্ষিতে নরসিংদী স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতে শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) এবং ১৯ (এফ) ধারায় ১৭ বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করেন।
আসামিদের মধ্যে নাজমুল হাসান শরীফ, সারোয়ার হোসেন ও মীর দেলোয়ার হোসেন নরসিংদী কারাগারে বন্দী রয়েছে। তবে আসামি আওলাদ হোসেন জামিনে মুক্তি পেয়ে বর্তমানে পলাতক রয়েছে।
প্রসঙ্গত, মেয়র লোকমান হত্যাকাণ্ডের মূল মামলার কার্যক্রম বর্তমানে বাদী পক্ষের রিভিশনের প্রেক্ষিতে হাইকোর্টে স্থগিত রয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর