,

10

হাতিয়ায় সঙ্গে সারা দেশের নৌ চলাচল বন্ধ

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গোপসাগর ও মেঘনা উত্তাল থাকায় উপকূলে ৪ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখানো হয়েছে। এ কারণে নৌ চলাচল বন্ধ থাকায় সারা দেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলার।

সাইক্লোন সেন্টারগুলোতে শুকনো খাবার, শিশুখাদ্য ও বিশুদ্ধ পানি নিশ্চিত করার জন্য ইউএনওদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা দফতর সূত্র জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে উপকূলের নিম্নাঞ্চলে আঘাত হানতে পারে। বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত উপকূলীয় হাতিয়া, সুবর্ণচর, কোম্পানীগঞ্জসহ পুরো জেলায় মুষলধারে বৃষ্টি হচ্ছে।

বঙ্গোপসাগর ও মেঘনা নদী উত্তাল হয়ে রুদ্রমূর্তি ধারণ করায় হাতিয়ার সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, ভোলা, মনপুরা, চাঁদপুর, বরিশাল ও নোয়াখালীর মূল ভূখণ্ডের নৌ চলাচল বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

এ ব্যাপারে জেলা প্রশাসক খোরশেদ আলম খান জানান, নৌ যোগাযোগ সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ইউএনওরা প্রত্যেক উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করে আগাম প্রস্তুতি নিচ্ছেন। জেলার ৩৬৪টি সাইক্লোন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর