,

12

বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেয়া যাবে না: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ কোনো অবস্থাতেই দলের অভ্যন্তরে বিতর্কিতদের আশ্রয়-প্রশ্রয় দেয়া চলবে না। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা শেষে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

সকালে গণভবনে দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দেশের ৮টি সাংগঠনিক বিভাগের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের সমন্বয় টিম গঠন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনা সাংগঠনিক কমিটি গঠনের ক্ষেত্রে দুর্দিনের ত্যাগী পরীক্ষিত ও নিবেদিত নেতাকর্মীরা যাতে বাদ না পড়ে সে দিকে সবাইকে লক্ষ্য রাখতে নির্দেশ দেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে চেয়েছিলেন, শেখ হাসিনার নেতৃত্বে সেই লক্ষ্য অর্জনে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে সরকার।

তিনি আরো বলেন, কমিটিগুলোতে সভাপতি, সাধারণ সম্পাদক হলেই নিজেদের লোক দিয়ে ‘মাই ম্যান’ (নিজস্ব বলয় সৃষ্টির জন্য) কমিটি গঠন করা যাবে না, কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা প্রার্থী হয়েছিলেন তাদের মধ্যে যোগ্যতা সম্পন্ন ও পরীক্ষিত নেতাদের কমিটিতে রাখতে হবে।

৮ টি সাংগঠনিক বিভাগের জন্য গঠিত টিমে রয়েছে

বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে বলা হয়, রংপুর বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি ও শাজাহান খান এমপি, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য হোসনে আরা লূৎফা ডালিয়া ও সফুরা বেগম রুমি এই বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

রাজশাহী বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহামান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, মেরিনা জামান কবিতা ও বেগম আখতার জাহান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

খুলনা বিভাগে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ ও পিযুষ কান্তি ভট্টাচার্য্য শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা ও অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

বরিশাল বিভাগে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

এছাড়া কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ ও আ খ ম জাহাঙ্গীর হোসাইন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম কবীর রব্বানী চিনু ও আনিসুর রহমান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঢাকা বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, লে কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, হিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, এবিএম রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, সানজিদা খানম, সাহাবুদ্দিন ফারাজী ও মোহাম্মদ সাঈদ খোকন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ময়মনসিংহ বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

সিলেট বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

এছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও নুরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী ও উপদফতর সম্পাদক সায়েম খান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রাম বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, উপপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম আমিন ও কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর