গউছের মনোনয়ন বাতিলের দাবি আ.লীগ প্রার্থীর

হবিগঞ্জে পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী আলহাজ জি কে গউছের মনোনয়নপত্র বাতিলের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম। জেলা নির্বাচন কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফিউল আলমের কাছে বৃহস্পতিবার এ আবেদন করা হয়।

আবেদনে উল্লেখ করা হয়, বিএনপি মনোনীত প্রার্থী মেয়র জি কে গউছ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি হিসেবে কারাগারে আটক আছেন। ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আদেশে তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সর্বশেষ সম্পূরক চার্জশিটে হবিগঞ্জ পৌরসভার মেয়র (বর্তমানে সাময়িক বরখাস্তকৃত) জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছকে আসামি শ্রেণিভুক্ত করা হয়। এরই প্রেক্ষিতে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর তিনি হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। এরপরই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে সাময়িকভাবে বরখাস্ত করে। মামলাটি বর্তমানে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আতাউর রহমান সেলিম জানান, তিনি (বিএনপি মনোনীত প্রার্থী) মেয়র পদ থেকে বরখাস্তকৃত হওয়ায় তার মনোনয়নপত্র আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য কি-না সে আলোকেই আবেদন করা হয়েছে।

এ ব্যাপারে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম বলেন, প্রচলিত আইনে মামলা বিচারধীন থাকলে যে কেউ নির্বাচন করতে পারে। অতীতে অনেকেই নির্বাচন করেছেন। সেই আলোকেই বিএনপির হাইকমান্ড জি কে গউছকে প্রার্থী করেছে।

নির্বাচন কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফিউল আলমের জানান, এ ব্যাপারে লিখিত আবেদন হাতে পেয়েছি। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বিষয়টি সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর