জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৩৯ রান

হাওর বার্তা ডেস্কঃত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের আগে নিয়ম রক্ষার ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে নামে বাংলাদেশ। জয়ের লক্ষ্যে টাইগারদের সামনে লক্ষ্য ১৩৯ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরুতে টস জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ১৩৮ রান।

শুরুতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে রানের ঝড়ে উড়তে থাকে আফগানরা। আফগানদের অবশেষে আটকাতে সমর্থ হয় টাইগার বোলাররা। শুধু আটকেই খান্ত হয়নি তারা। পরপর আফগানদের মিডল অর্ডারের ৫ উইকেট তুলে নিয়ে আফগান ব্যাটসম্যানদের লাগাম টেনে ধরেছেন সাকিব -আফিফরা।

শুরুতেই  উইকেটের খাতা খুলেন আফিফ। মেডেন ওভারে নিলেন জোড়া উইকেট। তারপর সাকিব নেন আগের ম্যাচের রান মেশিন মোহাম্মদ নবিকে। নবি আউট হন ৪ রানে। ওপেনিংয়ে আসেন রহমাতুল্লাহ গুরবাজ ও হজরতুল্লাহ জাজাই। কোন উইকেট না হারিয়েই তারা তুলে নেন অর্ধশত। যখন টাইগার বোলাররা কোনো ভাবেই পেরে উঠছে না। তখন আঘাত হানলেন দলে সুযোগ পাওয়া আফিফ হোসেন। বলে এসেই ম্যাডেন ওভারে দুই উইকেট তুলে নিয়ে আফগানদের লাগাম টেনে ধরল আফিফ হোসেন। তুলে নেন হজরতুল্লাহ জাজাই(৪৭) ও আসগর আফগানকে(০)। মোস্তাফিজ তুলে নেন রহমতউল্লাহ গুরবাজকে। তিনি করেন ২৭ বলে ২৯ রান। এরপরই সাকিবের আঘাত, তার বলে এলবি হয়ে মাত্র ৪ রানে আউট হন মোহাম্মদ নবি। ১৫ তম ওভারে এসে সাইফউদ্দিন তুলে নেন ১৪ রান করা নাজিবুল্লাহ জাদরানকে।

শফিকউল্লাহ শফিক ও রশিদ খান থকেন অপরাজিত। শফিক ২৩ ও রশিদ খান করেন ১১।

এর আগে এক পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। গত ম্যাচে অভিষেক হওয়া লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব আঙুলের চোটে এই ম্যাচে খেলতে পারছেন না।

স্পিনার বিপ্লবের পরিবর্তে একজন বাড়তি ব্যাটসম্যান একাদশে নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। দলে ঢুকেছেন সাব্বির রহমান।

অপরদিকে আফগানিস্তান দলে এসেছে দুটি পরিবর্তন। ফজল নিয়াজাই এবং দৌলত জাদরান খেলছেন না। তাদের পরিবর্তে অভিষিক্ত নাভিন উল হক এবং করিম জানাত একাদশে এসেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর