বাউৎ উৎসবে মেতেছে মৎস্য শিকারিরা

হাওর বার্তা ডেস্কঃ ঐতিহ্যবাহী বাউৎ উৎসবে মেতে উঠেছে পাবনার চলনবিল পাড়ের শৌখিন মৎস্য শিকারিরা। মঙ্গলবার চলনবিল অধ্যুষিত বিল রুহুলে এই উৎসবে শত শত মৎস শিকারি মিলিত হয়ে মৎস্য শিকার করেন। বিস্তারিত..

নারিকেল দুধ দিয়ে রান্না করা হাঁসের মাংসের স্বাদ

হাওর বার্তা ডেস্কঃ জানালা দিয়ে শীত উঁকি দিতে শুরু করেছে। এখনই সময় হাঁসের মাংস খাওয়ার। নারিকেল দুধ দিয়ে রান্না করা হাঁসের মাংসের অনন্য স্বাদ। নারিকেল দুধে হাঁসের মাংস রান্নার রেসিপি বিস্তারিত..

আগামী ১০ জানুয়ারি থেকে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণ গণনা শুরু

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সভায় প্রধান অতিথি বিস্তারিত..

মিসেস গ্লোব বাংলাদেশ নির্বাচিত হয়ে চীন যাচ্ছেন অন্তরা

হাওর বার্তা ডেস্কঃ মিসেস গ্লোবের ২৩তম আসরে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন তন্বী তরুণী জারিন তাসনিম অন্তরা। পাঁচ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই সুন্দরী আজ (মঙ্গলবার) বাংলাদেশকে বুকে নিয়ে বিস্তারিত..

সাকিবকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় সাব্বির

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়িয়ে যাওয়া সূবর্ন সুযোগ সাব্বির রহমান রুম্মনের সামনে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে আর মাত্র ৮৭ রান করলেই সাকিবকে ছাড়িয়ে শীর্ষ বিস্তারিত..

প্রধানমন্ত্রীর কথার বাইরে গেলে তাকে প্রত্যাখ্যান করা হবে

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথার বাইরে গেলে তাকে প্রত্যাখ্যান করার হুঁশিয়ারি দিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। তিনি বলেছেন, দলে গ্রুপিংয়ের রাজনীতি বিস্তারিত..

খেজুর গাছ পরিচর্যায় ব্যস্ত মীরসরাইয়ের গাছিরা

হাওর বার্তা ডেস্কঃ হেমন্ত যায় যায়, উত্তরের হিমেল হাওয়া শীতের আগমনি বার্তা দিচ্ছে কুয়াশা ভেজা স্নিগ্ধ সকালের ঘাসের ডগায়। তাই শীতের আগমন অনেকটা স্পষ্ট এখন। আর শীতের আগমনে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী বিস্তারিত..

ডিসেম্বর-জানুয়ারি: দেশজুড়ে শৈত্যপ্রবাহের সম্ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ ডিসেম্বর ও জানুয়ারিতে দেশে মৃদু ও মাঝারি ধরনের  শৈত্যপ্রবাহ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি ডিসেম্বরে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। আবহাওয়া বিস্তারিত..

ঝাঁকে ঝাঁকে পাখিরা এসে আত্মহত্যা করে যে গ্রামে

  হাওর বার্তা ডেস্কঃ ১০ ০ বছরেরও বেশী সময় ধরে আসামের জাতিঙ্গা গ্রামে ঘটছে একটি অদ্ভুতুড়ে ঘটনা। প্রতি বছর একটি নির্দিষ্ট সময় শয়ে শয়ে পাখি এসে ঝাঁপ দেয় আলোর উৎসগুলিতে। বিস্তারিত..

ঢাকায় ৪৪ শতাংশ মানুষ বিষণ্ণতায় ভুগছে

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছরের জুন-জুলাই মাসে ঢাকায় প্রায় সাড়ে বার হাজার মানুষের ওপর একটি সমীক্ষায় বেরিয়ে এসেছে যে শহরের ৬৮ শতাংশ মানুষ কোনো না কোনো ভাবে অসুস্থ। এছাড়া মোট বিস্তারিত..