আপনার বাচ্চা সারাক্ষণ নোংরা ঘাঁটছে? তাহলে অবশ্যই পড়ুন

আপনার বাচ্চা সারাক্ষণ নোংরা ঘাঁটছে? ভয় পাচ্ছেন ইনফেকশনের? আধুনিক চিকিত্সা বিজ্ঞান বলছে অন্য কথা। কাদামাটি ঘেঁটেই বাচ্চা হবে আরও হেলদি। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। জীবনভর সুরক্ষিত থাকবে শরীর।হাঁপানি। ডায়াবেটিস। অ্যালার্জি। বিস্তারিত..

ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও আমাদের অনুপ্রাণিত করে

ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ, সন্ত্রাস-জঙ্গিবাদমুক্ত, অসাম্প্রদায়িক, শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলকে একযোগে কাজ করতে উদাত্ত আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আজ এক বাণীতে প্রধানমন্ত্রী বিস্তারিত..

টাঙ্গাইলে ২০১ গম্বুজ বিশিষ্ট এই মসজিদ নির্মাণ, উদ্বোধন করবেন কাবা শরিফের ইমাম

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদাশিমলা ইউনিয়নের দক্ষিণ পাথালিয়া গ্রামে নির্মাণাধীন ২০১ গম্বুজবিশিষ্ট মসজিদের অন্যতম স্থাপনা ‘বাদল হ্যালিপ্যাড’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এমপি। রোববার দুপুরে উদ্বোধন শেষে তিনি বলেছেন, বিস্তারিত..

২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে স্বামী গ্রেফতার

২৫তম স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে ‘বিয়েপাগল’ ইয়াসিন বেপারীকে (৪৬) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ইয়াসিনকে বরগুনার তালতলী উপজেলার গেন্ডামারা গ্রামের জয়নাল আকনের (২৭তম স্ত্রীর বাবা) বাড়ি বিস্তারিত..

ঐতিহ্যবাহী প্রতিযোগিতা গরুর কাছি ছেঁড়া

আবহমানকাল থেকে আমাদের দেশে অঞ্চলভেদে গৃহপালিত বিভিন্ন ধরনের পশুপাখি দিয়ে নানা ধরনের খেলাধুলা বা বিনোদন দেয়ার আয়োজন করে থাকে। এতে অন্য যেকোনো বিনোদন ব্যবস্থার চেয়ে কয়েক গুণ বেশি বাড়তি আনন্দ বিস্তারিত..

শপথ নিতেই ৫ ইতিহাস গড়ে ফেললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার সাথে সাথেই ৫টি ইতিহাস গড়ে ফেলেছেন ডোনাল্ড ট্রাম্প। এই রিপাবলিকান নেতা তার অফিসে বসার সাথে সাথেই অনেকগুলো ইতিহাসের মালিক হয়ে গেছেন। হোয়াইট হাউজে এবার বিস্তারিত..

গানের নতুন পাখি

ছোটবেলা থেকেই গানপাগল মেয়ে সুমাইরা আক্তার সঙ্গী। বড় হয়ে তাই গানের সঙ্গেই তার সখ্য। সঙ্গীত পরিবারে মেয়ে হওয়ায় বাবার কাছ থেকে প্রথমে গানের তালিম নেন। পরে দেশবরেণ্য ওস্তাদ নিয়াজ মুহাম্মদ বিস্তারিত..

ফের বিশ্ব সুন্দরীর মঞ্চে সুস্মিতা সেন

আবারও বিশ্ব সুন্দরীদের মঞ্চে আসছেন বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্ব সুন্দরী সুস্মিতা সেন। তবে এবার নিজে প্রতিযোগী হিসেবে নন আসছেন বিচারক হিসেবে। ১৯৯৪ সালের মিস ইউনিভার্স সুস্মিতা এবার ৬৫তম মিস বিস্তারিত..

দেশীয় প্রজাতির অর্ধশত মাছ বিলুপ্তির পথে

দেশীয় অর্ধশত প্রজাতির মাছের অস্তিত্ব প্রায় বিলীন । এখন আর পুকুর ভরা মাছ নেই। “মাছে ভাতে বাঙ্গালি” এ প্রবাদটি এখন হারিয়ে যাওয়ার উপক্রম। বিকল্প হিসাবে শুটকি ও সামুদ্রিক মাছের আমদানি। বিস্তারিত..

বোধের তাড়নায় শীতার্তদের পাশে এক রাত

কনকনে শীতে শীতার্তদের পাশে না থাকলে ওদেরকে বোঝার অনুভুতিটা কিঞ্চিৎ দুর্বল থাকে। তাই বাস্তবে উপলব্ধি করতেই শুক্রবার রাতভর ওদের পাশেই ছিলাম। রেলস্টেশনের প্লাটফর্মে থাকলেও আপ্যায়নে ওরা অট্টালিকা বাসিদের চাইতেও এগিয়ে। বিস্তারিত..