,

European-Union-1111-696x228

ঢাকায় হামলা বিশ্ব সম্প্রদায়ের জন্য চ্যালেঞ্জ: ইইউ

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিদের হামলায় বিভিন্ন দেশের ২০ জন নাগরিককে হত্যার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বিবৃতিতে বলা হয়েছে, ঢাকায় ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা সন্ত্রাসবাদ বিস্তারিত..

bangladesh-police-job-logo20160331065522-660x330

নিরীহ মানুষ হত্যার ঘটনা অত্যন্ত নিন্দনীয়: পুলিশ হেডকোয়ার্টার্স

রাজধানীর গুলশানে রেস্তোরাঁয় গত শুক্রবার রাতে সশস্ত্র হামলা চালিয়ে দায়িত্বরত পুলিশসহ দেশি-বিদেশি নাগরিকদের হতাহত করার ঘটনা অত্যন্ত নিন্দনীয়, বর্বরোচিত ও জঘন্য। পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে সাহসিকতা, দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে বিস্তারিত..

কালিমা-লেপন

গুলশানের হামলা ভূখণ্ডে কালিমা লেপনের অপচেষ্টা

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় কতিপয় দুষ্কৃতিকারী নৃশংস ও বীভৎস ঘটনা চির সাম্প্রদায়িক সম্প্রীতি ও উদার গণতন্ত্র চর্চায় অনন্য দৃষ্টান্তের এ ভূখণ্ডের ললাটে কালিমা লেপনের অপচেষ্টা বলে মন্তব্য করেছে বাংলাদেশ বিস্তারিত..

police_18221_1467529085

জঙ্গিরা উচ্চশিক্ষিত ও ধনী পরিবারের সন্তান

ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় ২০ জন অতিথিকে গলাকেটে হত্যা করেছে যে ৭ জন, তারা সবাই একটি স্থানীয় জঙ্গি সংগঠনের সদস্য। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করেছেন, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক বিস্তারিত..

saiful_18258_1467559439

সাইফুল জঙ্গি নন, আর্টিজানের শেফ

গুলশানের ঘটনায় পুলিশ সদর দফতর থেকে জঙ্গি হিসেবে যে পাঁচজনের লাশের ছবি সংবাদমাধ্যমে পাঠানো হয়েছে, তাদের মধ্যে একজনের নাম সাইফুল তালুকদার। তিনি জঙ্গি নন, হলি আর্টিজান রেস্তোরাঁর শেফ বলে সাংবাদিকদের বিস্তারিত..

bd

হলি আর্টিজান এখন…

গুলশান-২ এর ৭৯ নম্বর রাস্তার শেষ প্রান্তে লেকের পাশে হলি আর্টিজান বেকারি তিন দিন আগেও ছিল প্রাণোচ্ছ্বল মানুষের আনাগোনায় সরব। গুলশান এলাকার বিদেশিদের মধ্যে দারুণ জনপ্রিয় ওই ক্যাফে স্থানীয় বাসিন্দাদের বিস্তারিত..

bd-pratidin-04-07-16-F-01

কারা এই ছয় জঙ্গি বাড়ি থেকে হঠাৎ উধাও তারা, পড়ত দেশ-বিদেশের নামি-দামি শিক্ষাপ্রতিষ্ঠানে

গুলশানের আর্টিজান বেকারি ও রেস্টুরেন্টে হামলা চালানো জঙ্গিদের মধ্যে চারজনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। তারা সবাই বাংলাদেশের উচ্চবিত্ত পরিবারগুলোর সন্তান। পড়াশোনা করতেন দেশ-বিদেশের নামিদামি স্কুল ও বিশ্ববিদ্যালয়ে। শিক্ষা গ্রহণের বিস্তারিত..

0,,19373315_303,00_16832

গুলশানে হামলা: সব খবরই আগে জানিয়েছে জঙ্গিরা

বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় জিম্মি ঘটনার রক্তাক্ত অবসান ঘটেছে৷ ১২ ঘণ্টা ধরে চলা জিম্মি পরিস্থিতির সময়কালে জঙ্গি গোষ্ঠী তথাকথিত ‘ইসলামিক স্টেট’ অনলাইনে হামলার নিয়মিত আপডেট দিয়েছে, যার অনেকগুলোই সঠিক ছিল৷ বিস্তারিত..

593.ইউনুস১-৬-১৫_1683_16823

সহিংসতার উৎসমুখ খুঁজতে হবে : ড. ইউনূস

‘বাংলাদেশে এ ধরনের হামলা আমি চিন্তাও করতে পারি না। আমি সব সময় বিশ্বাস করি, বাংলাদেশ একটি সহনশীল উদারনৈতিক দেশ হবে।’ রাজধানীর গুলশানে জঙ্গি হামলার ঘটনায় শোক প্রকাশ করে এক বার্তায় বিস্তারিত..

khaleda-620x330

সন্ত্রাসবিরোধী ঐক্য গড়ে তুলতে হবে : খালেদা

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় দেশের নিরাপত্তা ব্যবস্থার প্রকট সঙ্কট বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ বিস্তারিত..