ফুটবল জগতে ফিরলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর প্রায় এক মাস ফুটবলের বাইরে ছিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। জাতীয় দল কিংবা ক্লাবের সঙ্গে যোগ না দিয়ে এই সময়টা পরিবারের সঙ্গে ছুটি কাটিয়েছেন তিনি। অবশেষে বার্সেলোনার অনুশীলনে ফিরেছেন আর্জেন্টাইন ফুটবল সুপার স্টার।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্যর্থ হওয়া দলগুলোর অন্যতম হচ্ছে আর্জেন্টিনা। শেষ ষোলর লড়াইয়ে তারা ৪-৩ গোলে ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। টুর্নামেন্টের শুরু থেকেই ধুঁকতে থাকা দলটি নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে কোনো রকমে জয় নিয়ে নকআউট পর্বে পৌঁছায়। ম্যাচের শেষ সময়ে রোহোর ভলির গোলটি সুপার ঈগলদের বিপক্ষে ২-১ গোলের জয় এনে দেয় আর্জেন্টিনাকে।

বিশ্বকাপের নকআউট পর্বে এখনো পর্যন্ত গোলহীন থেকে গেলেন মেসি। শুধুমাত্র নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেছেন তিনি। রাশিয়া বিশ্বকাপে সেটিই মেসির একমাত্র গোল।

বিশ্বকাপের ওই পারফর্মেন্সের হতাশা কাটিয়ে বার্সেলোনায় ফিরেছে ৩১ বছর বয়সি আর্জেন্টাইন সুপারস্টার। তার অনুপ্রেরণায় কাতালানীয় ক্লাবটি ২০১৭-১৮ মৌসুমে কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে প্রথম ঘরোয়া জোড়া শিরোপা জয় করেছে।

বিশ্বকাপের নকআউট পর্ব থেকে বিদায় নেওয়া স্পেনর ডিফেন্ডার জেরার্ড পিকে ও জর্ডি আলবাও মঙ্গলবার মেসির সঙ্গে বার্সেলোনার অনুশীলনে যোগ দিয়েছেন। এদিকে ১১২ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া মেসির চিরপ্রতিদ্বন্দ্বী পর্তুগাল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও নতুন ক্লাবে তার অনুশীলন শুরু করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর