বালিয়াকান্দি থানায় পরিচয়হীন একটি নিখোঁজ শিশু আশ্রিত রয়েছে

হাওর বার্তা ডেস্কঃ বেশ কয়েকদিন ধরে রাজবাড়ীর বালিয়াকান্দি থানায় পরিচয়হীন একটি নিখোঁজ শিশু আশ্রিত রয়েছে। কয়েক দিনের ব্যবধানেই শিশুটির সঙ্গে থানার সবার এক ধরণের সখ্যতা গড়ে উঠেছে।

নতুন পোশাক, চাহিদামত খাবার আর শিশুতোষ কাটুন দেখার জন্য ডিসলাইনেরও ব্যবস্থা গ্রহণ করেছে থানা পুলিশ। শুধু তাই নয় পরম মমতা আর মাতৃস্নেহে বাকপ্রতিবন্ধি শিশুটিকে আগলে রেখেছেন থানা অফিসার ইনচার্জ (ওসি) হাসিনা বেগম।

নিজের অফিস কক্ষে বেশির ভাগ সময়ই তিনি শিশুটির সাথে সময় কাটাচ্ছেন। সরকারি কাজের ফাঁকে নিজের মোবাইলে দু’জনে গেমস খেলছেন। শিশুটিকে নতুন নতুন পোশাক পড়িয়ে বিকাল হলেই তাকে নিয়ে তিনি থানার বাইরে চলে যাচ্ছেন ঘুরতে। এমন পরিবেশ আর মাতৃস্নেহ পেয়ে নিজের বাবা-মার কথা ভুলে শিশুটির দিন এখন বেশ আনন্দেই কাটছে থানাতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিশুটি ওসি হাসিনা বেগমের রুমে মোবাইলে গেমস খেলছে আর গল্প করছে। সেই সাথে টেবিলে রাখা বিভিন্ন খাবার খাচ্ছে। বেশ হাস্যজ্ব্যেল শিশুটি। দেখে বোঝার উপায় নেই এই শিশুটি মা-বাবা ছাড়া একা থানায় রয়েছে।

থানার এসআই অঙ্কুর ভট্টাচার্য্য জানান, গত শুক্রবারে সন্ধ্যায় আড়কান্দি গ্রামের মাজেদ মোল্লা শিশুটিকে থানায় দিয়ে যান। তারপর থেকে সে আমাদের এখানেই রয়েছে। শিশুটি কোন কথা বলতে পারেনা। তার নাম শুনলে শুধু ইসলাম বলে। তার বয়স আনুমানিক ১০ বছর হবে। এরই মধ্যে আমরা শিশুটির তার বাবা-মার সন্ধানের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ স্থানীয় সাংবাদিকদেরকে বিষয়টি অবগত করেছি।

থানা অফিসার ইনচার্জ (ওসি) হাসিনা বেগম জানান, শিশুটি এতোটাই চঞ্চল যে সে আমাদের ভীষণ কাছের মানুষ হয়ে গিয়েছে। ও অনেক ভালো নাচ করতে পারে। থানার সব সদস্যরা ওকে অনেক আদর করে। শিশুটির যাতে কোন কষ্ট না হয় সে জন্য আমি আমার সন্তান ভেবেই ওর সব চাহিদাই মেটানোর চেষ্টা করছি। যেহেতু আমরা আইনের লোক সেহেতু আমরা ওকে আইনের মাধ্যমে সেভ হোমে পাঠাবো।  ওর জন্য আমাদের বেশ খারাপ লাগবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর