জাবিতে ‘তরী’র শতাধিক শিশুর মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র পক্ষ থেকে শতাধিক সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৬তম ব্যাচ।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে শীতবস্ত্র বিতরণের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক এবং তরীর প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ।

বশির আহমেদ বলেন, ‘তরীর সুবিধাবঞ্চিত এসব শিশুই আগামী দিনে প্রতিষ্ঠিত হবে। এক সময় তারাও সমাজের আবহেলিত মানুষের পেছনে দাঁড়াবে। তারা সুশিক্ষা অর্জন করে ভবিষ্যতে সমাজ ও রাষ্ট্রে ভূমিকা রাখবে।’ তিনি এমন অনুষ্ঠান আয়োজনের জন্য ৩৬তম ব্যাচকে ধন্যবাদ জানান। এ ছাড়া তরীর যেকোনো প্রয়োজনে সব সময় পাশে থাকার আশ্বাস দেন।

শীতবস্ত্র পাবার পর সেলিম আল দীন মুক্তমঞ্চে তরীর শিক্ষার্থীরা। ছবি: প্রিয়.কম

তরীর সভাপতি শফিকুল ইসলাম সাকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক তরিকুল ইসলাম, তরীর অন্যতম প্রতিষ্ঠাতা আবু ইউসুফ আহমেদ শান্ত, সাদিক হোসেন, সোহেলুর রহমান, আজিজুর রহমান, ইমরান হোসেন, ইউসুফ আলী, শফিকুল ইসলাম খান, মিনহাজ মুরাদ, পার্থ সারথী খান প্রমুখ।

অনুষ্ঠানে তরীর সাবেক স্বেচ্ছাসেবকরা ছাড়াও বর্তমান স্বেচ্ছাসেবক, তরীর শতাধিক শিশু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ২০০৮ সালের ২৯ এপ্রিল ছিন্নমূল ও গরিব শিশুদের পাঠদানের উদ্দেশ্যে তরী প্রতিষ্ঠা করেন। সপ্তাহে তিনদিন এসব শিশুদের পাঠদান ছাড়াও শিশুদের জন্য বাৎসরিক চিকিৎসা ক্যাম্প, শিক্ষা সফর, ঈদে পোশাক বিতরণসহ নানা কর্মসূচি পালন করে আসছে তরী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর