ক্ষতিগ্রস্ত, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিতদের উদ্দ্যোগে হাওরের অষ্টগ্রামে বিনামূল্যে চক্ষু শিবির

দ্বীন ইসলামঃ আজ শুক্রবার  (২৯ ডিসেম্বর) কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা সদরে বিনামূল্যে এক চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা হতে দুপুর পর্যন্ত চোখের নানান ধরণের অপারেশনের জন্য ডাক্তাররা রোগী বাছাই করবেন। অষ্টগ্রাম ও পার্শ্ববর্তী উপজেলা নাসিরনগরের একাংশের রোগীদের উক্ত শিবিরের আওতায় বাছাই করা হবে।

Image may contain: 4 people, people standing and indoor

বিনামূল্যে এই চিকিৎসা সেবা নিতে হলে রোগীদেরকে একটি মোবাইল নাম্বারসহ রাষ্ট্রপতি আব্দুল হামিদ মিলনায়তনে যথাসময়ে উপস্থিত থাকতে হবে।

লায়ন্স ক্লাব অব ঢাকা ইম্পেরিয়াল, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক ৩১৫-এ ২ এর উদ্যোগে ও দৃষ্টি উন্নয়ন সংস্থার আয়োজনে এ চক্ষু শিবিবের সার্বিক সহযোগিতায় রয়েছে অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতি, ঢাকা এবং অষ্টগ্রাম উপজেলা সমিতি, ঢাকা।

সম্পূর্ন বিনামূল্যে দৃষ্টি উন্নয়ন সংস্থা এ চক্ষু শিবিবের আয়োজন করছে। অপারেশনের জন্য রোগীদের ঢাকায় এনে চিকিৎসা শেষে পুনরায় গ্রামে ফেরত পাঠানো হবে। এর জন্য রোগীদেরকে এক টাকাও খরচ করতে হবেনা।

Image may contain: 5 people, people sitting and indoor

এর আগে অষ্টগ্রামসহ হাওর এলাকায় বেশ কয়েকটি চক্ষু শিবিবের মাধ্যমে দুই-আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে দৃষ্টি উন্নয়ন সংস্থা।

চক্ষু শিবির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সাংসদ রেজওয়ান আহমেদ তৌফিক এবং উদ্বোধন করবেন দৃষ্টি উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি, উপজেলার বাঙ্গালপাড়া গ্রামের গৌরব মো: আনোয়ার হোসেন।

এ সময় অষ্টগ্রাম  উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম জেমস, দৃষ্টি উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. মো. শাহীন রেজা চৌধুরী, অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খান, নারীনেত্রী নাসিমা আক্তার, শামসুন নাহার নেলি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মালিক কুমার দেব, অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, পূর্ব অষ্টগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কাছিদ মিয়া, বাঙালপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমামুল হক ভুইয়া প্রমুখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Image may contain: 5 people, people sitting

উল্লেখ্য এর আগে রোটারী ইন্টারন্যাশনাল বাংলাদেশের সাবেক গভর্ণর, বাঙ্গালপাড়া গ্রামের সূর্যসন্তান প্রয়াত ইমদাদুল হক জসিম ও দেশের প্রথম চক্ষু ডাক্তার রিফাত উল্লাহ হাওর এলাকার দরিদ্র রোগীদের বিনামূলে চিকিৎসা সেবা প্রদানের জন্য চক্ষু শিবিরের আয়োজন করতেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর