সিইসি আবারও বললেন জিয়া বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা

হাওর বার্তা ডেস্কঃ  বিতর্কের পরও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা আবারও বলেছেন, বিএনপি প্রতিষ্ঠাতা ও সাবেক সেনা শাসক জিয়াউর রহমানের হাতে দেশে বহু দলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা লাভ করে।

গত দুই মাস ধরে রাজনৈতিক দল, নির্বাচন বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ সম্পন্ন করার পর বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

 

এর আগে, গত ১৫ অক্টোবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নেন। এদিন সংলাপের সূচনা বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা করেছেন।

যা নিয়ে পরবর্তীতে বিতর্ক সৃষ্টি হয়। এই কারণেই পরদিন ইসির সঙ্গে সংলাপ বর্জন থেকে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ইসির সংলাপ বর্জন সিইসির পদত্যাগ দাবি করেন।

আজ বৃহস্পতিবার ইসি আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাকিদরা প্রশ্ন করে জিয়াউর সম্পর্কে আপনি যে বক্তব্য দিয়েছিলেন তা ধারণ করেন কিনা। জবাব সিইসি বলেন, ”হ্যাঁ, ধারণ করি। এবং কথাটি ( জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা) আমি তথ্য প্রমাণের আলোকেই বলেছি। ”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর