নির্বাচন হবে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে

হাওর বার্তা ডেস্কঃ  স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংবিধানে সহায়ক সরকারের কোন বিধান নেই। সংসদ নির্বাচনে সংবিধানের বাইরে যাবার কোন সুযোগ নেই । নির্বাচন হবে সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। গণতন্ত্রের যাত্রা অব্যাহত রাখতে গনতান্ত্রিক সকল দলকে আগামী সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্যও তিনি আহ্বান জানান।

শনিবার বিকেলে তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জের রতনকান্দি ইউনিয়নের গোবিন্দপোটল সরকারি প্রাইমারী স্কুলমাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জনসভায় কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ সরবরাহসহ অবকাঠামোগত সার্বিক উন্নয়নের চিত্র তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন- দেশের উন্নয়ন সমৃদ্ধি ও শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে হলে দেশ পরিচালনায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো ১০ বছর সময় দিতে হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে জনগণের প্রতি আহ্বান জানান।

বিএনপির অতীতের আন্দোলন এদেশের মানুষ দেখেছে মন্তব্য করে তিনি বলেন, তাদের জ্বালাও পোড়াও এবং মানুষ পুড়িয়ে হত্যার আন্দোলন জনগণ সমর্থন করে না। আন্দোলনের হুমকি-ধমকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ জনগণের দল,কোনো হুমকি-ধামকিতে ভয় পায় না।

বিএনপিসহ নিবন্ধিত সকল রাজনৈতিক দলকে  নির্বাচনের জন্য প্রস্তুতি নেবার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন- নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, নির্বাচনকে ঘিরে বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট নানা ষড়যন্ত্র চক্রান্ত করবে। তারা আবারো ক্ষমতায় গেলে হাওয়া ভবন ও দুঃশাসনের বেড়াজালে জনগণ নিপতিত হবে। বিএনপি’র হাওয়া ভবন সৃষ্টির পায়তারা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্যও তিনি দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ মানেই উন্নয়ন।  এই উন্নয়ন ধরে রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

গোবিন্দপোটল সরকারি প্রাইমারি স্কুলমাঠে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোক্তাদির বকুল। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, কৃষকলীগের কেন্দ্রীয় সহসভাপতি আব্দুল লতিফ তারিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রী জান্নাত আরা হেনরীন, মিজানুর রহমান দুদু ও ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোসন।

এর আগে তিনি সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন শহীদ এম মনসুর আলী সড়কে প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত ইছামতি ও ঘাটদহ সেতুর উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডাঃ শেখ মোঃ মনজুর রহমান, এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নূর ই আলম ও আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর