,

5cqpobkb-300x158

বার্সার হয়ে ৫০০তম গোলের রেকর্ড মেসির

বার্সেলোনা হয়ে ৫০০ গোলের রেকর্ড গড়েছেন লিয়নেল মেসি। আর আর্জেন্টাইন তারকার এই রেকর্ড হয়েছে দুর্দান্ত এক ম্যাচে। মৌসুমের শেষ এল ক্ল্যাসিকোতে রোববার রাতে মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে শেষ মিনিটে ৩-২ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালানরা।
রোবাবারের ম্যাচে প্রথম গোল করে লা লিগার গুরুত্বপূর্ণ এই ম্যাচে কাতালানদের সমতায় ফেরায় আর্জেন্টাইন তারকা। এর আগে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর গোলে ২৮ মিনিটে এগিয়ে গিয়েছিল স্বাগতিক মাদ্রিদ। এরপর মেসি দ্বিতীয়ার্ধের স্টপেজ টাইমে গোল করে দলের জয়ের পাশাপাশি কাতালান জায়ান্টদের হয়ে দারুন এই মাইলফলক স্পর্শ করেন।
অসাধারণ এই কৃতিত্ব অর্জনে ২৯ বছর বয়সী মেসি বার্সেলোনার জার্সি গায়ে ৫৭৭টি ম্যাচ খেলেছেন। মাত্র ১৩ বছর বয়সে ২০০১ সালে বার্সায় যোগ দেন মেসি। ২০০৫ সালের ১ মে ক্যাম্প ন্যুতে আলবাসেটের বিপক্ষে রোনালদিনহোর পাস থেকে মেসি প্রথম সিনিয়র ম্যাচে গোল করেছিলেন। লা লিগায় তার গোলসংখ্যা ৩৪৩টি, চ্যাম্পিয়নস লীগে ৯টি, কোপা ডেল রে’তে ৪৩টি, সুপারকোপা ডি এস্পানাতে ১২টি, ক্লাব বিশ্বকাপে পাঁচটি ও ইউয়েফা সুপার কাপে তিনটি। ইউরোপের সর্বোচ্চ আসরে তিনি দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদোর তুলনায় ছয় গোল পিছনে রয়েছেন। রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়নস লীগে গোলের সেঞ্চুরি করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর