বিজয়ের দিনে বাংলাদেশকে আরেকটি বিজয় দিলেন সেই মাবিয়া

বিজয়ের দিনে এলো আরো একটি বিজয়। এশিয়ান কাতার কাপ ভারত্তোলনে স্বর্ণ জিতে এ দিনে বাংলাদেশকে খুশির জোয়ারে ভাসালেন বাংলাদেশের মাবিয়া আক্তার সিমান্ত ও রেশমা আক্তার।

কাতার ইন্টারন্যাশনাল কাপে আজ (শুক্রবার) মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশের মাবিয়া, আর ৫৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ এনে দিয়েছেন রেশমা।

বয়স মাত্র ১৭। এই বয়সেই পৃথিবীর বুকে বাংলাদেশের নাম উজ্জ্বল আলোতে ভরিয়ে দিচ্ছেন মাবিয়া আক্তার। চলতি বছরেই এসএ গেমসে স্বর্ণ

জিতেছেন তিনি ভারত্তোলনের ৬৩ কেজি ওজন শ্রেণিতে। আরও একবার মাবিয়া বিশ্বের বুকে এঁকে দিলেন লাল-সবুজের পতাকা।

এবার কাতার ইন্টারন্যাশনাল কাপ থেকে বাংলাদেশকে স্বর্ণ এনে দিলেন তিনি। শুধু তিনি নয়, বিজয়ের দিনে বাংলাদেশকে খুশির জোয়ারে ভাসিয়েছেন জহুরা আক্তার রেশমাও। তিনিও স্বর্ণ জিতেছেন চার দিন ব্যাপী দোহায় হওয়া ভারত্তোলনের এই প্রতিযোগিতা থেকে।

কাতার ভারত্তোলন ফেডারেশন কমিটি চতুর্থবারের মতো আয়োজন করেছে এই টুর্নামেন্ট। ১৪ ডিসেম্বর শুরু হওয়া এই প্রতিযোগিতায় আজ (শুক্রবার) মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশের মাবিয়া, আর ৫৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ এনে দিয়েছেন রেশমা।

ওয়াইল্ড কার্ডে রিও অলিম্পিকে সুযোগ পাওয়া মাবিয়া ভারত্তোলনে নিজের ছাপ রেখে আসছেন গত বছর থেকেই। ২০১৫ সালে কমনওয়েলথ ভারত্তোলন চ্যাম্পিয়নশিপের ৬৩ কেজি ওজন শ্রেণিতে রুপা জিতেছিলেন তিনি। বয়সভিত্তিক ক্যাটাগরিতে স্বর্ণও জিতেছিলেন তিনি। সাফল্যের সেই ধারা ধরে রাখলেন তিনি কাতার কাপেও।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর