,

2

রামোসের জোড়া গোলে স্পেনের বড় জয়

হাওর বার্তা ডেস্কঃ উয়েফা ন্যাশন্স লিগের প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে অন্তিম মুহূর্তের গোলে ড্র করেছিল স্পেন। তবে ঘরের মাঠে ইউক্রেনের বিপক্ষে জিততে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। এবার বড় জয়ই তুলে নিয়েছে তারা। অধিনায়ক সার্জিও রামোসের জোড়া গোলে ইউক্রেনকে হারিয়েছে ৪-০ ব্যবধানে।

এই ম্যাচে স্পেনের হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়েছেন আনসু ফাতি। মাত্র ১৭ বছর বয়সে জাতীয় দলের হয়ে গোল করেছেন তিনি।

ইউক্রেনের বিপক্ষে রোববার রাতে ম্যাচের ৩ মিনিটেই এগিয়ে যায় স্পেন। এ সময় পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে রামোস গোল করে এগিয়ে নেন দলকে। ২৯ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। আর ৩২ মিনিটে ফাতি তার রেকর্ড গড়া গোলটি করেন। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর অবশ্য নিজেদের রক্ষণভাগ কিছুটা গুছিয়ে নেয় ইউক্রেন। তাতে দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোল পায় স্পেন। ম্যাচের ৮৩ মিনিট ফেরান তোরেস দারুণ এক ভলিতে গোল করেন। তাতে স্পেনের জয় নিশ্চিত হয় ৪-০ ব্যবধানে। এটি ছিল স্পেনের হয়ে তোরেসের প্রথম আন্তর্জাতিক গোল।

এই জয়ে দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে লিগ-এ এর গ্রুপ-৪ এর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে স্পেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর