,

5

মাহিয়া মাহি রাজনীতি করার কোনো ইচ্ছা নেই

হাওর বার্তা ডেস্কঃ ছবিতে অভিনয় করেই তারকাখ্যাতি পেয়েছেন মাহিয়া মাহি। এখনও অভিনয় করে যাচ্ছেন নিয়মিত। তবে করোনা সংকটের শুরু থেকেই অনেকের মতোই অবসরে ছিলেন এ অভিনেত্রী। প্রায় ছয় মাস পর ৫ সেপ্টেম্বর থেকে নতুন ছবির কাজ শুরু করতে যাচ্ছেন।

এখন কোথায় অবস্থান করছেন আপনি? সিলেটে শ্বশুরবাড়িতে। রাজশাহী গিয়েছিলাম চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে। সেখান থেকে সরাসরি সিলেটে এসেছি। এখানে অবকাশ যাপনের পাশাপাশি নতুন একটি কাজ শুরুরও প্রস্তুতি চলছে।

কী ধরনের কাজ করছেন সেখানে?মাহি বলেন, আমার শাশুড়ির সঙ্গে বুটিক হাউস খুলছি। এর নাম রাখা হয়েছে সাজেদা কউটার। এখানে মূলত নারীদের পোশাকই বিক্রি করা হবে। হাউসটি সিলেটের কদমতলিতে দেয়া হচ্ছে। এ কাজের জন্যই ঢাকায় না ফিরে সরাসরি সিলেটে চলে এসেছি। শেষ পর্যায়ের প্রস্তুতির কাজ চলছে। ২ সেপ্টেম্বর এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। সে সময় আমিও বুটিক হাউসটিতে উপস্থিত থাকব। ঢাকায় আমার একটি অনলাইন বুটিক হাউস আছে। সেটির অভিজ্ঞতা এখানেও কাজে লাগছে।

আপনার দাদাবাড়ি রাজশাহীতেও আপনি সামাজিক অনুষ্ঠান আয়োজন করছেন। রাজনীতিতে যুক্ত হওয়ার পরিকল্পনা আছে নাকি? মাহি বলেন, রাজনীতি করার কোনো ইচ্ছা নেই। অনেকেই এ ধরনের প্রশ্ন করছেন আমাকে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগগনা যখন শুরু হয় তখন থেকেই বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ তৈরি হয় আমার মধ্যে। সেই সময়েই অনেকের পরামর্শে আমি ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইটি সংগ্রহ করে পড়ি। তারপর থেকেই বঙ্গবন্ধুর প্রতি ভালোলাগা তৈরি হয়। সেই ভালোলাগা থেকে দাদাবাড়িতে গিয়ে খেলার আয়োজন করি এ উপলক্ষে। এছাড়া গত জাতীয় শোক দিবসে মিলাদ মাহফিলের আয়োজনও করি। আমার পরিবারের কেউই রাজনীতির সঙ্গে যুক্ত নন। আমিও এ ধরনের ইচ্ছা পোষণ করি না। ভারতে যেমন একজন মহাত্মা গান্ধী আছেন, আমাদেরও তেমন একজন বঙ্গবন্ধু আছেন। আমরা তাকে নিয়ে গর্ববোধ করি।

চলতি মাসেই শুটিংয়ে ফেরার কথা ছিল আপনার। তাহলে বিলম্ব হচ্ছে কেন? মাহি বলেন, আমি তো প্রস্তুতই ছিলাম। তবে নির্মাতা শুটিং শুরুর সিডিউল ঠিক করেছেন ৫ সেপ্টেম্বর। অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবি দিয়েই দীর্ঘ ছয় মাস পর ছবির শুটিংয়ে ফিরছি। প্রথম পর্যায়ের শুটিং ঢাকার বিভিন্ন লোকেশনে করা হবে বলে জেনেছি। এর পরপরই মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় সরকারি অনুদানের ছবি ‘আশীর্বাদ’-এর কাজ শুরুর কথাও শুনেছি। সব মিলিয়ে আমি কাজ করতে চাই নিয়মিত।

আপনার অভিনীত অসমাপ্ত ছবিগুলোর কাজ শুরুর কোনো খবর আছে? মাহি বলেন, এ ছবিগুলোর নির্মাতারা এখনও আমার সঙ্গে যোগাযোগ করেনি। ছবিগুলো হল ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘ব্লাড’, বদিউল আলম খোকনের ‘হারজিৎ’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রু’। তবে পুরনো ছবিতে কাজ শুরুর আগেই আরও কয়েকটি নতুন ছবির কাজে যুক্ত হওয়ার সম্ভাবনা আছে। যেভাবেই থাকি না কেন কাজের মধ্য দিয়ে সময় অতিক্রম করতে চাই।

আপনার সংসার নিয়েও কিছু গুজব প্রচলিত আছে…মাহি বলেন, সেটা তো গুজবই। দেখতেই তো পারছেন আমি দিব্যি আনন্দের সঙ্গে সংসার করছি। নতুন কিছু এ নিয়ে বলার নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর