,

image-339101-1598586785

জীবনে প্রথম মৌলিক গানে কণ্ঠ দিয়েছি

হাওর বার্তা ডেস্কঃ করোনার মধ্যে সময় কেমন কাটছে? এখনও সবার দোয়ায় সুস্থ আছি। তবে ঈদের আগে খুব খারাপ সময় কাটিয়েছি। আমার বাসায় কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিল। খবরটি কেউ না জানলেও আমি খুবই উদ্বিগ্ন ছিলাম। তবে সুচিকিৎসা এবং সচেতনতার কারণে তারা ঈদের আগেই সুস্থ হয়ে ওঠেন। বিভীষিকাময় সেই সময়গুলো আমার কাছে একেবারেই নতুন ছিল। স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করে যাচ্ছি।

* দীর্ঘদিন ধরেই শুটিংয়ে নেই আপনি। কবে ফিরছেন?

** আজ থেকে প্রচারচলতি একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করব। নাম ‘টিপু সুলতান’। পরিচালনা করছেন হিরণ জামান। এতে আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছি। লকডাউনের আগে নাটকের প্রচার শুরু হয়েছিল। দর্শক আমার অভিনয় উপভোগ করেছেন। আমিও আগ্রহ নিয়েই এতে কাজ করছি।

* বিটিভির জাতীয় শোক দিবসের নাটকে আপনাকে দেখা গেছে। এটির কাজ কবে করেছেন?

** গত জুনের প্রথম দিকে বিটিভির নিজস্ব শুটিং স্পটে নাটকের শুটিং করেছি। সাইফুল ইসলাম মান্নু ভাইয়ের পরিচালনায় এতে আমার সহশিল্পী ছিলেন ইন্তেখাব দিনার। বিটিভির মহাপরিচালক হারুন অর রশীদ ভাইয়ের রচনায় নাটকটি নির্মিত হয়েছিল। নাটকটি প্রচারের পর দর্শকের কাছ থেকেও ভালো সাড়া পেয়েছি।

* লকডাউন শুরুর সময় গানে কণ্ঠ দেয়ার কথা ছিল আপনার। সেটির অগ্রগতি কী?

** অবশেষে সেই গানটির কাজ সম্পন্ন করেছি। ছোটবেলায় নাচের পাশাপাশি কিছুদিন গানও শিখেছিলাম। সেই অভিজ্ঞতায় জীবনে প্রথম মৌলিক গানে কণ্ঠ দিয়েছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল গানটির গীতিকার আমার মা ফাতেমা বেগম। ‘জানি না’ শিরোনামের এ গানের সুর করেছেন ফারহান লাবিব আহমেদ। সঙ্গীতায়োজন করেছেন জাহিন রশীদ। গানটি আমার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘চাঁদনী টিউব’-এ প্রকাশ করেছি। সেই সঙ্গে এর ভিডিও ভার্সন করা হয়েছে।

* তাহলে কী এখন থেকে নিয়মিত গানে কণ্ঠ দেবেন?

** করোনার এ পরিস্থিতিতে হয়তো সাম্প্রতিক সময়ে অন্য কোনো গানে কণ্ঠ দেব না। কিন্তু প্রকাশিত গানটির কারণে কাছের বন্ধু মহল থেকে শুরু করে যারা আমার গান গাওয়ার খবরটি জেনেছেন তাদের সবাই উৎসাহিত করে যাচ্ছেন। প্রথম গানটি কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে প্রকাশ করিনি। তবে যদি লগ্নিকারকদের কাছ থেকে প্রস্তাব পাই তাহলে সক্রিয়ভাবে গান নিয়ে ভাবব।

* নাচের চর্চা কি করেন এখন?

** বাসায় মাঝে মধ্যে প্রাকটিস করি। কিন্তু নিয়মিত নয়। তবে গত ঈদে বিটিভি ও এশিয়ান টিভিতে দুটি নাচের অনুষ্ঠানে অংশ নিয়েছি। এর মধ্যে একটি ছিল আইটেম সং। দুটি অনুষ্ঠানই দর্শকের ভালো লেগেছে। যেহেতু স্টেজ অনুষ্ঠান এখন বন্ধ, তাই নাচের জন্য টিভিই এখন একমাত্র ভরসা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর