,

2

মেসি বার্সায় থাকলে পদত্যাগে রাজি বার্তোমেউ

হাওর বার্তা ডেস্কঃ যেও না মেসি’, ‘বিদায় হও বার্তোমেউ’- বার্সা ভক্তদের এ দাবি তবে কী পূরণ হতে যাচ্ছে?

লিওনেল মেসি যদি মত পাল্টে ন্যুক্যাম্পে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে বার্সেলোনার প্রেসিডেন্ট হিসেবে সরে দাঁড়াবেন তিনি, কাল নিজেই ঘোষণা দিয়েছেন বার্তোমেউ।

শর্ত হল, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে প্রকাশ্যে এ ঘোষণা দিতে হবে যে, তিনি বার্সায়ই থাকবেন। তাহলে ক্লাবের প্রেসিডেন্টের পদে ইস্তফা দেবেন বার্তোমেউ।

বার্তোমেউ পদত্যাগের ইচ্ছা প্রকাশ করে বলটা মেসির কোর্টে ঠেলে দিলেন। চাপ এখন অধিনায়কের ওপর। এখন দেখার বিষয়, মেসির প্রতিক্রিয়া কি হয়।

গত মঙ্গলবার ক্লাব কর্তৃপক্ষের কাছে পাঠানো এক ব্যুরোফ্যাক্সে বার্সেলোনা ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন অধিনায়ক মেসি। এরপরই ক্লাবের সমর্থকরা শুরু করেন বিক্ষোভ প্রদর্শন।

তাদের দাবি, মেসিকে যেতে দেয়া হবে না। বরং, বার্তোমেউ যেন চলে যান। তাদের দাবির মুখে ক্লাব প্রেসিডেন্টের সর্বশেষ এ ঘোষণা।

মেসির বার্সেলোনা ছাড়ার প্রক্রিয়া ক্রমে দাবা খেলায় পরিণত হচ্ছে। ন্যুক্যাম্পের প্রত্যেককেই সতর্কতার সঙ্গে চাল দিতে হবে। বার্সা চাইছে মেসিকে বুঝিয়ে-সুঝিয়ে ক্লাবে রেখে দিতে।

এদিকে দলের অনুশীলনে যোগ দেবেন বলে জানালেও, ক্লাব সভাপতি বার্তোমেউর সঙ্গে দেখা করতে অনিচ্ছুক মেসি। তার এমন আচরণে স্পষ্ট যে, ১৯ বছরের সম্পর্ক চুকিয়ে বার্সা ছাড়ার সিদ্ধান্তে অনড় আর্জেন্টাইন ফরোয়ার্ড।

নিজেদের ক্লাবে তাকে পেতে আগ্রহী ম্যানসিটি, পিএসজি ও ইন্টার মিলানের সঙ্গে এবার যোগ দিয়েছে ম্যানইউ। ইংল্যান্ড, ফ্রান্স ও ইতালির এ চার ক্লাবের আগ্রহ এবং মেসির বাবা হোর্হে মেসির ম্যানচেস্টারে যাওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ডের দলবদলের সম্ভাবনা জোরালো করে তুলেছে।

ম্যানসিটিতে ছেলের যাওয়া নিয়ে কথা বলতেই হোর্হের ইংল্যান্ডে যাওয়া।

এদিকে বার্সেলোনা তাদের ঘরের ছেলেকে ধরে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ক্লাবের নতুন ক্রীড়া পরিচালক রামোন প্লানেস এক বিবৃতিতে জানিয়েছেন, মেসিকে ঘিরেই তারা নতুন মৌসুমের পরিকল্পনা সাজাতে চান।

বার্তোমেউ সরাসরি মেসির সঙ্গে কথা বলতে চান বলে জানান প্লানেস। কিন্তু মেসি ক্লাবের শীর্ষব্যক্তির সঙ্গে কথা বলতে ইচ্ছুক নন। ক্লাব ছাড়ার সিদ্ধান্তে স্থির আর্জেন্টাইন ফরোয়ার্ড।

নিজের অবস্থানে অনড় ৩৩ বছর বয়সী মেসি গত মঙ্গলবার ফ্যাক্সে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বার্তোমেউকে। সেই সিদ্ধান্ত থেকে তার সরে আসার সম্ভাবনা কম।

বার্সা সমর্থকরা অবশ্য দুনিয়াকাঁপানো এ দলবদল ঠেকাতে বার্তোমেউর পদত্যাগের দাবিতে মঙ্গলবার রাত থেকে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ন্যুক্যাম্পের বাইরে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর