,

5

সোনিয়া গান্ধীই থাকছেন কংগ্রেসের সভাপতি

হাওর বার্তা ডেস্কঃ আগামী ছয় মাসের জন্য ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে সোনিয়া গান্ধীই থাকছেন। এই সময় পর ভোটাভুটির মাধ্যমে নতুন সভাপতি বাছাই করা হবে।

সোমবার (২৪ আগস্ট) দলটির ওয়ার্কিং কমিটির সাত ঘণ্টার  বৈঠক শেষে এই সিদ্ধান্ত হয়। এর আগে ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং সোনিয়া গান্ধীকে অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে কার্যভার সামলানোর প্রস্তাব পেশ করেন।

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীর পদে তিনি আর থাকতে চান না- রোববার দলকে চিঠি দিয়ে জানিয়ে ছিলেন সোনিয়া। এটি নিয়েই সোমবার দলের কার্যকরী কমিটির জরুরি বৈঠক ডাকা হয়। খবর এনডিটিভির।

এর আগে রাহুল গান্ধী বলেছিলেন, তিনি আর কংগ্রেস সভাপতির পদে ফিরতে চান না। বরং দলের হয়ে কাজ চালিয়ে যাবেন এবং বিজেপি নেতৃত্বাধীন আরএসএসের বিরুদ্ধে রাজনৈতিক লড়াই করবেন।
সূত্র জানিয়েছে, প্রিয়াঙ্কা গান্ধীও পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন, তিনি সাধারণ সম্পাদক হিসেবেই থাকবেন, দলের শীর্ষপদের দায়িত্ব নিতে ইচ্ছুক নন। আর সম্প্রতি প্রিয়াঙ্কা ইঙ্গিতও দিয়েছিলেন, গান্ধী পরিবারের বাইরে থেকে কংগ্রেস সভাপতি করার উদ্যোগ নেওয়া যেতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর