টানা চতুর্থ জয়ে ১৭ ম্যাচে অপরাজিত ম্যানইউ

হাওর বার্তা ডেস্কঃ ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষ চারে জায়গা পেতে টানা নৈপুণ্য ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাস্টন ভিলাকে উড়িয়ে দিয়ে লক্ষ্য পূরণের সম্ভাবনা আরও জোরালো করেছে ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচটিতে ৩-০ ব্যবধানের জয় পায় রেড ডেভিলরা। একটি করে গোল করে দলের জয়ে বড় অবদান রাখেন ব্রুনো ফের্নান্দেস, ম্যাসন গ্রিনউড ও পল পগবা।

চলতি প্রিমিয়ার লিগে এটি ম্যানইউ’র টানা চতুর্থ জয়। এর মধ্য দিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৭ ম্যাচে অপরাজিত রইল ইংলিশ ফুটবলে সবচেয়ে সফল ক্লাবটি।

এই জয়ে ৩৪ ম্যাচে ১৬ জয় ও ১০ ড্রয়ে টেবিলের পঞ্চমস্থানে থাকা ম্যানইউ’র পয়েন্ট দাঁড়াল ৫৮। সমান ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে চতুর্থস্থানে আছে লেস্টার সিটি। আগেই শিরোপা জেতা লিভারপুলের পয়েন্ট ৯২।

ম্যানইউ’র লক্ষ্য এখন শীর্ষ চারে থেকে লিগ শেষ করা। চতুর্থস্থানে থেকে লিগ শেষ করতে পারলে কোনো হিসেব ছাড়াই আগামী মৌসুমে ক্লাব ফুটবলে ইউরোপের সর্বোচ্চ প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগে লড়ার যোগ্যতা অর্জন করবে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

অ্যাস্টন ভিলার মাঠে ম্যাচের ২৭তম মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। স্পটকিক থেকে গোল করেন ব্রুনো ফের্নান্দেস। পর্তুগিজ এই মিডফিল্ডার নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিনউড। সতীর্থ অঁতোয়ান মার্শালের পাসে বল পেয়ে গোলটি করেন ১৮ বছর বয়সী ইংলিশ এই ফরোয়ার্ড।

গোলের আরও একটি সুযোগ পেয়েছিলেন ফের্নান্দেস। কিন্তু হেডে নেওয়া বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ত্রয়োদশ মিনিটেই স্বাগতিক দলের কফিনে শেষ পেরেক ঠুকেন পল পগবা। কর্নার থেকে ফের্নান্দেসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাঁকানো শটে জালে বল জড়ান বিশ্বকাপ জেতা ফরাসি এই মিডফিল্ডার। ২০১৯ সালের এপ্রিলের পর লিগে এটাই তার প্রথম গোল।

ম্যাচের বাকি সময়ে গোলের আরও কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ম্যানইউ।

এদিকে এএফসি বার্নমাউথ-টটেনহ্যাম হটস্পারের ম্যাচ গোল শূন্য ও এভারটন-সাউদাম্পটন মধ্যকার ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর