,

17

নেইমারকে কেনার দুর্নীতির অভিযোগ থেকে মুক্ত বার্সা

হাওর বার্তা ডেস্কঃ ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে নিজেদের সাবেক খেলোয়াড় নেইমারকে কেনা নিয়ে বার্সেলোনার বিপক্ষে যে দুর্নীতির অভিযোগ উঠেছিল তা প্রত্যাখ্যান করে দিয়েছে কোর্ট অব আরবিট্রেশন (সিএএস)।

২০১৩ সালের দল-বদলে সান্তোস থেকে নেইমারকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু চুক্তির পর থেকেই অভিযোগ ছিল তারকা এই ফরোয়ার্ডকে চুক্তিভুক্ত করার ক্ষেত্রে প্রতারণার আশ্রয় নিয়েছে কাতালান ক্লাবটি।

শুরুতে বার্সেলোনা জানিয়েছিল, ১ কোটি ৭০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে সান্তোস থেকে নেইমারকে চুক্তিভুক্ত করে তারা। কিন্তু পরে জানা যায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিতে প্রায় ৮ কোটি ৩০ লাখ ইউরো খরচ করেছে ক্লাবটি। নেইমারের ব্যক্তিগত প্রতিষ্ঠান ও তার বাবাকে টাকা দেওয়ার অভিযোগও ওঠে বার্সার বিরুদ্ধে।

বিষয়টি জানতে পেরে বার্সেলোনার কাছে ৬ কোটি ১০ লাখ ইউরো পাওয়ার দাবি করে আদালতের আশ্রয় নেয় সান্তোস। যদিও কাম্প ন্যু’র ক্লাবটির পক্ষ থেকেই বারবার বলে আসা হচ্ছিল, এই দল-বদলে বেআইনি কিছু করেনি তারা।

মঙ্গলবার সিএএস’র বিবৃতিতেও এই অভিযোগ থেকে বার্সেলোনা থেকে মুক্তি দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, বার্সেলোনা থেকে ৬ কোটি ১২ লাখ ইউরোর ক্ষতিপূরণ চেয়ে ফিফার কাছে যে অভিযোগ ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস করেছিল তা খারিজ করে দিয়েছে দ্য কোট অব আর্বিট্রেশন ফর স্পোর্ট।

উল্লেখ্য, বার্সেলোনায় আসার পর অসাধারণ পারফরম্যান্সে নেইমারের মূল্য আরও বাড়ে। ২০১৭ সালে বিশ্ব রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জড়ানোর আগে কাতালান ক্লাবটির হয়ে দুবার জেতেন লা লিগা, একবার করে জেতেন চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর