,

9

দর্শক থাক বা না থাক, মাঠের পরীক্ষা সবসময় একই

হাওর বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরার বাকি আর মাত্র তিনদিন। আগামী ৮ জুলাই (বুধবার) তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। করোনাভাইরাসের সতর্কতার কারণে এ সিরিজে থাকবে না দর্শক প্রবেশাধিকার। এমনকি এরপর পাকিস্তানের বিপক্ষে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টিও হবে দর্শকশুন্য গ্যালারিতে।

গ্যালারিতে দর্শক থাক বা না থাক, মাঠের যে পরীক্ষার তার মাত্রা কোন অংশেই কমবে না বলে মনে করেন ইংল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান অলি পোপ। সাউদাম্পটনের আগাস বোলে নিজেদের মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলে এ উপলব্ধি হয়েছে ২২ বছর বয়সী পোপের।

টিম বাটলার ও টিম স্টোকসে ভাগ হয়ে খেলা এ ম্যাচে বাটলার একাদশে ছিলেন পোপ। তিন দিনের ম্যাচের প্রথম দিন ২৫ রানে আউট হলেও, শেষদিন ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৫৫ রানের ইনিংস খেলেছেন এ তরুণ ব্যাটসম্যান। তিনি আশাবাদী ওয়েস্ট ইন্ডিজের পেস অ্যাটাক সামলানোর ব্যাপারেও।

নিজেদের প্রস্তুতি ম্যাচের ইতিবাচক বিষয়ের কথা জানিয়ে পোপ বলেছেন, ‘তিন দিন ধরে আমাদের যে লড়াইটা হয়েছে তা সত্যিই অনেক ভালো ছিল। আমার মনে হয় আমরা সে জায়গায় (ক্রিকেটে ফেরার) পৌঁছে যাচ্ছি। প্রথম ইনিংসে বেশ ভালো মনে হয়েছে আমার। দ্বিতীয় ইনিংসে বেশ কিছু সময় উইকেটে কাটিয়েছি। আমরা সবাই ঠিক পথেই আছি।’

সাধারণত ইংল্যান্ডের যেকোন সিরিজেই গ্যালারিতে দেখা যায় ‘বার্মি আর্মি’ নামের সমর্থকগোষ্ঠিকে। কিন্তু এবার তা থাকবে না। যার ফলে এ বিষয়টির সঙ্গে মানিতে নিতে হবে তাদের। পোপ আশাবাদী, মাঠে দর্শক না থাকলেও, কঠিন পরীক্ষা উৎরে যাওয়ার ব্যাপারে।

তিনি বলেন, ‘মাঠে গ্যালারিভর্তি দর্শক এবং বার্মি আর্মি থাকলে অনেক ভালো লাগে। তবে খেলাটা এখনও টেস্ট ক্রিকেট এবং এটাই সবকিছুর চূড়া। মাঠে কোন দর্শক না থাকলেও, টেস্ট ক্রিকেট সবসময় স্বপ্নের জায়গা। এর পরীক্ষাও সবসময় একই থাকবে। দর্শক থাক বা না থাক, এ পরীক্ষার জন্য আপনাকে প্রস্তুত থাকতেই হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর