Atletico Madrid's players celebrate their win at the end of the UEFA Champions League, round of 16, first leg football match between Club Atletico de Madrid and Liverpool FC at the Wanda Metropolitano stadium in Madrid on February 18, 2020. (Photo by JAVIER SORIANO / AFP)

লিভারপুলকে মাটিতে নামাল আতলেতিকো

হাওর বার্তা ডেস্কঃ পুরো ম্যাচ জুড়ে বল দখলে আধিপত্য দেখালেও আতলেতিকো মাদ্রিদের জমাট রক্ষণের কিছুই করতে পারল না উড়তে থাকা লিভারপুল। পারল না শুরুর দিকে হজম করা গোলটি শোধ করতে। সেই গোলই চৌদ্দ ম্যাচ পর হারের স্বাদ দিল ইয়ুর্গেন ক্লপের দলকে।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের লড়াইয়ে আতলেতিকোর মাঠে খেলতে গিয়ে ১-০ গোলের হার নিয়ে ফিরেছে ছন্দে থাকা লিভারপুল। ম্যাচের শুরুতেই একমাত্র গোলটি করেন স্বাগতিক দলের মিডফিল্ডার সাউল নিগেস।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেল আতলেতিকো। পক্ষান্তরে পরের রাউন্ডে যাওয়াটা অনেকটা কঠিন হয়ে গেল গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলের।

উল্লেখ্য, গত মৌসুমে আতলেতিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতেই ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল।
ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় আতলেতিকো। কর্নার থেকে গোলপোস্টের খুব কাছে বল পান সাউল নিগেস। ডান পায়ের শটে অনায়সেই জালে বল জড়ান এই স্প্যানিশ ফুটবলার। শেষ পর্যন্ত এই গোলই ম্যাচে পার্থক্য গড়ে।

ম্যাচে সমতা ফেরাতে মরিয়া হয়ে চেষ্টা করে লিভারপুল। দ্বিতীয়ার্ধে ভালো দুটি সুযোগও পায় দলটি। ৫৩তম মিনিটে সতীর্থ ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের ক্রসে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে হেড নিয়ে লক্ষ্যে রাখতে পারেননি সালাহ।

আর ৭৩তম মিনিটে সতীর্থ ডিভোক ওরিগির ক্রসে ডি-বক্সের মাঝামাঝিতে বল পান হেন্ডারসন। কিন্তু খুব কাছ থেকে নেওয়া ডান পায়ের শটটি লক্ষ্যে রাখতে পারেননি হেন্ডারসন।

টলেনি আতলেতিকোর ইস্পাত কঠিন রক্ষণভাগ। শুরুর দিককার এগিয়ে যাওয়া গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

দিনের অপর ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে খেলতে গিয়ে ২-১ গোলের হার নিয়ে ফিরেছে পিএসজি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর