সামনের কাজগুলো নিয়ে দেখে-শুনে এগুতে চাই জিয়াউল রোশান

হাওর বার্তা ডেস্কঃ প্রথম ছবিতেই চমক দেখান নায়ক জিয়াউল রোশান। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ২০১৬ সালে ‘রক্ত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় এ নায়কের। এরপর ‘ধ্যাততেরিকি’, ‘ককপিট’, ‘বেপরোয়া’ নামের ছবিগুলো মুক্তি পায় তার। বর্তমানে রোশান অভিনীত ‘জ্বীন’ ও ‘মেকআপ’ নামে দুটি সিনেমা মুক্তির অপেক্ষায়। হাতে আছে আরো কয়েকটি সিনেমা। এ সময়ে কাজের ব্যস্ততাসহ নানা বিষয়ে তার সঙ্গে কথা বলে লিখেছেন কামরুজ্জামান মিলু

আপনার অভিনীত ‘জ্বীন’ ছবিটি সম্পর্কে জানতে চাই।

‘জ্বীন’ ছবির কাজটি এরইমধ্যে শেষ হয়েছে। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায়। এ ছবিতে আমার চরিত্রটি ভিন্ন ধরনের।

ছবির গল্প নিয়ে কিছু বলতে চাই না। আমার বিশ্বাস, জাজের প্রযোজনায় নাদের চৌধুরী পরিচালিত এই সিনেমাটি দর্শকদের ভালো লাগবে। এ ছবিতে আমার বিপরীতে মুন অভিনয় করেছেন। আরো আছেন সজল ভাই ও পূজা চেরী।

এ সিনেমাটি কি ভালোবাসা দিবসে মুক্তি পাবে?

মুক্তির বিষয়টি নির্ভর করে প্রযোজনা প্রতিষ্ঠানের উপর। এ মাসেই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জেনেছি। গত বৃহস্পতিবার এ ছবির টাইটেল গান প্রকাশ হয়েছে। গাজী মাজহারুল আনোয়ারের লেখা এ গানটিতে কন্ঠ দিয়েছেন কিশোর ও দিঠি। সুর ও সংগীত করেছেন কিসলু আহমেদ। গানটি প্রকাশের পর থেকে বেশ সাড়া পাচ্ছি।

সামনে কোন সিনেমাগুলো আপনার ক্যারিয়ারে আলাদা মাত্রা যোগ করবে বলে মনে হয়?

আমার সামনের সিনেমাগুলোর মধ্যে ‘জ্বীন’ সবার আগে মুক্তি পাবে। এরপর অনন্য মামুনের ‘মেকআপ’ ছবিতেও আমাকে দর্শকরা ভিন্ন চরিত্রে দেখতে পাবেন। যারা ছবিটি দেখবেন তারা তাদের জীবনের সঙ্গে মিল খুঁজে পাবেন। ভালোলাগার মতো অনেক বিষয় রয়েছে এ ছবিতে। এছাড়া দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’, অনন্য মামুনের ‘সাইকো’, সাইফ চন্দনের ‘ওস্তাদ’সহ আরো একটি নতুন সিনেমা আমার ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করবে বলে আশা করছি।

নতুন সিনেমায় কাজের সময় আপনার প্রস্তুতি কেমন থাকে ?

অনেক সীমাবদ্ধতার মধ্যে আমাদের কাজ করতে হয়। এরই মাঝে যতটুকু কাজ করছি, ভালো করার চেষ্টা করছি। আমার ‘বেপরোয়া’ ছবিটি রিলিজের পর অনেক কাজের প্রস্তাব পেয়েছি। তিনটি ছবির কাজ ইতিমধ্যেই শেষ করলাম, আরো কয়েকটির শুরু হয়েছে। নতুন সিনেমার জন্য আমাদের যেভাবে প্রস্তুতি নেয়া উচিত কাজের চাপে অনেক সময় সেভাবে পারছি না। যেমন একটি ছবির শুটিং টানা হচ্ছে না। একটির কাজের মাঝেই আরেকটি শুরু করতে হচ্ছে। ফলে চরিত্রের লুক, চরিত্রায়নে অনেক সময় অসুবিধা হয়। এরমধ্যেই চেষ্টা করে যাচ্ছি।
বর্তমানে চলচ্চিত্রের সময়টা খারাপ যাচ্ছে। এমন একটি সময়ে আপনি অভিনয় করছেন। ক্যারিয়ারের সফলতা নিয়ে চিন্তা হয় না?
আমরা অনেকে ভুল বা খারাপ একটা সময়ে অভিনয় করতে এসেছি। এমন কথা আমি প্রায় শুনি। কিন্তু আমি এটি খুব কমই ফিল করি। এই সময়টা সত্যিই আমার শুধু না, অনেকের জন্য বড় একটা চ্যালেঞ্জ। এখন দর্শকদের প্রত্যাশা অনেক। তাই এই সময়ে যুগের সঙ্গে তাল মিলিয়ে কাজ করার চেষ্টা যেমন পরিচালকদের রয়েছে। ঠিক তেমনি অভিনয়শিল্পীদেরও রয়েছে। আর এখন শুধু দর্শকরা নয়, প্রযোজকরাও চান ভালো ভালো ছবি নির্মিত হোক। এমন সব ভালো প্রজেক্টেই কাজ করার চেষ্টা করছি।

কি ধরনের সিনেমায় কাজ করার ইচ্ছে?

আমাদের এখানে এখন দর্শকদের মাথায় রেখে স্ক্রিপ্টিং কম হচ্ছে। তাদের চাহিদাকে আগে গুরুত্ব দিতে হবে। দর্শকদের সঙ্গে যোগাযোগ তৈরি করতে হবে। সে লক্ষ্যে আমি সামনের কাজগুলো নিয়ে দেখে-শুনে এগুতে চাই। দর্শকরা খুব সহজেই গ্রহণ করে নিতে পারে এমন সব গল্পে কাজ করতে চাই আমি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর