২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৪৩০

 হাওর বার্তাঃ রাজধানীসহ সারা দেশে শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪৩০ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ১৩২ ও ঢাকার বাইরে ২৯৮ জন ভর্তি হয়েছেন। রোববার স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি হেলথ কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বমোট ভর্তিকৃত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৯ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৭৫ ও অন্য বিভাগে এক হাজার ২২৪ জন। এর পূর্ববর্তী ২৪ ঘণ্টায় রাজধানীর হাসপাতালে ১৩৫ ও বাইরে ২৭৩ জনসহ সর্বমোট ৪০৮ রোগী হাসপাতালে ভর্তি হন। তথ্য অনুযায়ী, চলতি বছর রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৪ হাজার ৮২৭। এর মধ্যে থেকে গত ২০ সেপ্টেম্বর পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২ হাজার ৫২৫ রোগী।

এদিকে, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত ২০৩ জনের মৃত্যুর তথ্য এসেছে। এর মধ্যে ১১৬ মৃত ব্যক্তির তথ্য পর্যালোচনা করে ৬৮ জনের ডেঙ্গুজনিত মৃত্যু নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর