হাজির বিরিয়ানি খেয়ে ডেঙ্গু প্রতিরোধে নামলেন মার্কিন রাষ্ট্রদূত

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলেও জানান তিনি।

বুধবার সকালে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোড ও সংলগ্ন এলাকা পরিদর্শন করেন ও ঐতিহ্যবাহী পুরান ঢাকার খাবার খান। এরপর গণমাধ্যম কর্মীদের সাথে ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় মার্কিন রাষ্ট্রদূত বেশ তৃপ্তি নিয়ে পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, ও মাঠার স্বাদ গ্রহণ করেন। পরে তিনি ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক লিফলেট এলাকাবাসীর মাঝে বিতরণ করেন। রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খুব সুস্বাদু বলে উল্লেখ করেন। তাকে আতিথেয়তার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান।

রবার্ট মিলার বলেন, বাংলাদেশে আমাদের ছোট্ট একটা অফিস আছে। যেখানে বাংলাদেশে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নে কাজ করে। কিভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা করা যায় ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রসঙ্গে আলাপ করেছি।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের বাংলাদেশ কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস আছে, সেখান থেকে ডেঙ্গু প্রতিরোধে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন আমাদের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর