,

19

জঙ্গি আস্তানায় অভিযানে নিহতরা জেএমবি, বিস্ফোরক আইনে মামলা

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর মোহাম্মদপুর বছিলা মেট্রো হাউজিং এলাকার নিহত দুজন নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানিয়েছে র‌্যাব। এছাড়া জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইন ও অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলাটি করেন। মামলা নং- ১২৭।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) এসপি মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করে বলেন, আস্তানায় অভিযানে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তবে তারা জেএমবির সদস্য বলে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে গত রবিবার দিবাগত রাত তিনটার দিকে মোহাম্মদপুর বছিলার মেট্রো হাউজিং এলাকায় অভিযান শুরু করে পুলিশের এই এলিট ফোর্সটি। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা সেখানে বিস্ফোরণ ঘটায়। সোমবার (২৯ এপ্রিল) বুলেটপ্রুফ জ্যাকেট পরে র‌্যাবের বোম্ব ডিসপোজাল দল ভেতরে গিয়ে ছিন্নভিন্ন দেহ দেখতে পান। বিকাল চারটার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

১৩ ঘণ্টা ধরে চলা অভিযানে দুই জঙ্গি নিহত হয়। এরপর বুলেটপ্রুফ জ্যাকেট পরে র‌্যাবের বম্ব ডিসপোজাল দল ভেতরে গিয়ে ছিন্নভিন্ন দেহ দেখতে পান। বিকেল ৪টা দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। অভিযানে নিহত দুই জঙ্গির মরদেহ উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এছাড়া আস্তানা থেকে দুটি বিদেশি পিস্তল ও চারটি অবিস্ফোরিত আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর