মেসির পেনাল্টি মিসের দিনে বার্সার হার

হাওর বার্তা ডেস্কঃ পরাজয়ের স্বাদ ভুলতে বসা বার্সাকে হারিয়ে দিয়েছে তুলনামুলক দুর্বল দল এস্পানিওল। গতকাল রাতে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বীদের মাঠে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকার পর হারলো এরনেস্তো ভালভেরদের দল। এর আগে অগাস্টে স্প্যানিশ সুপার কাপে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে সবশেষ হেরেছিল কাতালান ক্লাবটি।
মেসি ছন্দে না থাকলে যা হয় আর কি? তাই হয়েছে। সঙ্গে আবার প্রথম একাদশে ছিলেন না লুইস সুয়ারেস। তাতে বিরতির আগে বেশ ভুগতে দেখা যায় বার্সেলোনার আক্রমণভাগকে।

এর মাঝেই ৪৪তম মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু ডি-বক্সে ঢুকে গোল করার মতো পজিশনে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন দেনিস সুয়ারেস। আক্রমণের ধার বাড়াতে ৬০তম মিনিটে কার্লোস আলেনাকে বসিয়ে লুইস সুয়ারেসকে নামান কোচ।

৬২তম মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি নষ্ট করেন মেসি। এস্পানিওলের ডি-বক্সে সের্হিও রবের্তো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু আর্জেন্টাইন অধিনায়কের স্পট কিক বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক দিয়েগো লোপেস। বাকি সময়ে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি মেসি-সুয়ারেসরা। শেষ দিকে তাদেরকে স্তব্ধ করে দেয় স্বাগতিকরা।

৮৮তম মিনিটে ডি-বক্সের ডান দিক থেকে নাভারোর পাস পেয়ে কোনাকুনি শটে জয়সূচক গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার অস্কার মেলেন্দো। জয়রথে ছেদ পড়লেও কোপা দেল রের সেমি-ফাইনালে ওঠার সুযোগ অবশ্য আছে বার্সেলোনার। আগামী সপ্তাহে ফিরতি লেগে ঘরের মাঠে খেলবে গতবারের চ্যাম্পিয়নরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর