‘অর্ধাঙ্গিনী’ হয়ে আসছেন জয়া

অভিনেত্রী এই প্রশ্নটা তুলেছেন ‌‘অর্ধাঙ্গিনী’ শব্দটিকে ঘিরে। জানতে চাইছেন, শত শত বছর ধরে স্ত্রীকে যে এই নামে সম্বোধন করা হয়, সত্যিই কি অর্ধেক হয়? প্রশ্নের ভেতরেই খানিকটা উত্তর লুকিয়ে রেখেছেন বিস্তারিত..

মামুনুল হকের জামিন বহাল

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে রাজধানীর পল্টন ও চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা ৫ মামলায় জামিন দিয়েছিলেন হাইকোর্ট। তার মধ্যে দুই মামলায় তার জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। আজ রোববার বিস্তারিত..

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী

বাঙালীর আত্মিক মুক্তি ও সার্বিক স্বনির্ভরতার প্রতীক, বাংলাভাষা ও সাহিত্যের উৎকর্ষের নায়ক, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মবার্ষিকী। ১২৬৮ বঙ্গাব্দের ২৫ বৈশাখের এই দিনে জোড়াসাঁকোর ঠাকুর পরিবারে মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের ঘর বিস্তারিত..

সালাউদ্দিনের বেফাঁস মন্তব্যে ক্ষুব্ধ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

গত এক মাস ধরে এমনিতেই উত্তপ্ত দেশের ফুটবলাঙ্গন। তবে সম্প্রতি সাংবাদিকদের নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের মন্তব্যে সব কিছুকেই ছাপিয়ে গেছে। বিশিষ্ট এই ক্রীড়া বিস্তারিত..

সারাদেশে বাড়বে তাপমাত্রা

খুলনা ও রাজশাহী বিভাগের ১৮ জেলাসহ মোট ২৯ জেলায় শুরু হয়েছে দাবদাহ। বঙ্গোপসাগরে লঘুচাপের আভাসের মধ্যেই দেশের তাপমাত্রা বেড়ে দাবদাহ শুরু হলো বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৬ মে) বিস্তারিত..

যে ফুলের পাতায় ভাসতে পারে মানুষ

পানির ওপর ভেসে থাকার জন্য নৌকা, স্টিমার কিংবা অন্যান্য নৌযানই ভরসা। গ্রামাঞ্চলে মাঝেমধ্যে কলার ভেলা কিংবা বাঁশ দিয়ে বানানো ভেলার কথাও শোনা যায়। কিন্তু গাছের পাতা বা ফুলের পাতার ওপর বিস্তারিত..

রোশান-এশার বিবাহোত্তর সংবর্ধনা

দীর্ঘদিন প্রেমের সম্পর্কে থাকার পর ২০২০ সালের ১১ জুন বিয়ে করেন ঢাকাই চলচ্চিত্রের নায়ক জিয়াউল রোশান। তার স্ত্রীর নাম তাহসিন এশা। বিয়ের তিন বছর পর এসে বিবাহোত্তর সংবর্ধনা আয়োজন করছেন বিস্তারিত..

কার্যকর পদক্ষেপের কারণেই দেশে নদীভাঙন কমে এসেছে: এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু হয়েছে। আর এ সেতু হওয়ায় শরীয়তপুরের গুরুত্ব অনেক বেড়ে গেছে। শনিবার (৬ মে) দুপুরে বিস্তারিত..

রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলারকে অভিনন্দন জা‌নি‌য়ে‌ছেন রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৬ মে) এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপ‌তি বলেন, রাজা তৃতীয় চার্লস বিস্তারিত..

রাজা হিসেবে অভিষিক্ত হলেন তৃতীয় চালর্স

আনুষ্ঠানিকভাবে রাজমুকুট পরার মধ্য দিয়ে ব্রিটেনের রাজা হিসেবে অভিষিক্ত হলেন তৃতীয় চালর্স। স্থানীয় সময় সকাল ১১টায় ওয়েস্ট মিনস্টার অ্যাবেতে শুরু হয় আনুষ্ঠানিকতা। সাত দশকের মধ্যে ব্রিটেনের সবচেয়ে জমকালো এই অনুষ্ঠানে বিস্তারিত..