এবার ব্যাংকারদের বিদেশ যাওয়া বন্ধ করল কেন্দ্রীয় ব্যাংক

হাওর বার্তা ডেস্কঃ ব্যাংকারদের সব ধরনের প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ নিষিদ্ধ করেছে বাংলাদেশ ব্যাংক। ডলার–সংকট কাটাতে ডলার খরচ করে বিদেশে গিয়ে বা দেশে বসে এ ধরনের কোনো কার্যক্রমে অংশ বিস্তারিত..

আমরা এখন ছি ছি’র পাত্রী: নূতন

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযুদ্ধের প্রথম সিনেমা ‘ওরা ১১ জন’ এর নায়িকা ও ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী নূতন। দীর্ঘ ক্যারিয়ারে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সর্বশেষ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিস্তারিত..

পদ্মা সেতুতে আলো জ্বলবে চলতি মাসেই

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা সেতুতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৪৬টি, মাওয়া প্রান্তের ভায়াডাক্টে ৪১টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। গত ১৮ এপ্রিল বিস্তারিত..

সন্তানের মন্দ কাজের দায় একা মায়ের নয়

হাওর বার্তা ডেস্কঃ মা’ পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। মায়ের মতো আপন আর কেউ হয় না। সন্তানকে গর্ভে ধারণ থেকে লালন-পালনের সব ভারই তার ওপর ন্যস্ত থাকে। তারপরও সন্তানকে বড় করার ক্ষেত্রে বিস্তারিত..

গ্রীষ্মকালে বোতল পদ্ধতিতে ঋষি মাশরুম চাষ

হাওর বার্তা ডেস্কঃ বোতলে ঋষি মাশরুম চাষ করা যায় সেটা আবার গ্রীষ্মকালে! হ্যাঁ, মাশরুম উন্নয়ন ইনস্টিটিউট কর্তৃক উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন হওয়ায় ঋষি মাশরুম বাংলাদেশে খুব সহজেই চাষ করা যায়। বর্তমানে বিস্তারিত..

কিশোরগঞ্জের বাজারে ১৫ লাখ টাকার লিচু বিক্রি হচ্ছে ৩ ঘণ্টায়

হাওর বার্তা ডেস্কঃ লিচুর মৌসুমে কিশোরগঞ্জের পুলেরঘাট বাজারের চেহারা বদলে যায়। জেলার পাকুন্দিয়া উপজেলার পুরোনো এ বাজারে লিচু ব্যবসায়ীরা আসেন সারা দেশ থেকে। এ বাজারের সবচেয়ে বড় আকর্ষণ রসে টস বিস্তারিত..

রাজশাহীতে এবার সাড়ে ৫ হাজার কোটি টাকার আম বাণিজ্যের সম্ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহী কৃষি অঞ্চলে এবার সাড়ে ৫ হাজার কোটি টাকার আম বাণিজ্যের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে রাজশাহী বিভাগীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। আমের উৎপাদন নিয়ে শঙ্কা থাকলেও আমের দাম বিস্তারিত..

ভারতে আলু-পটল কিনতে গেলেও পিআর করে: অনন্ত জলিল

হাওর বার্তা ডেস্কঃ ‘দিন- দ্য ডে’ ও ‘নেত্রী- দ্য লিডার’ নামের দুটি সিনেমা নিয়ে কান উৎসবে হাজির হয়েছেন অনন্ত জলিল ও বর্ষা। নিজের ফেসবুক পেজে কানে অংশ নেওয়ার বিশেষ মুহূর্তগুলোর বিস্তারিত..

ঢাকা থেকে মাত্র ২ ঘণ্টায় যশোর

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা সেতুর নিচতলায় স্থাপিত রেললিঙ্ক প্রকল্প বদলে দেবে দেশের গোটা রেল নেটওয়ার্কের ধারণা। ঢাকা থেকে নতুন চালু হতে যাওয়া যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথের কোথাও থাকছে না বিস্তারিত..

কৃষকেরা দারুন লাভবান হচ্ছেন বস্তায় আদা চাষ করে

হাওর বার্তা ডেস্কঃ লালমনিরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে বস্তায় আদা চাষ। জেলার কালিগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নে বর্তমান সময়ে বস্তায় আদা চাষ ব্যাপক সাড়া ফেলেছে।   এই পদ্ধতিতে আদার চাষ করে অনেকেই বিস্তারিত..