শান্তি ও সম্প্রীতিময় আদর্শ সমাজ গঠনই ছিল গৌতম বুদ্ধের লক্ষ্য

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহামতি গৌতম বুদ্ধ আজীবন মানুষের কল্যাণে এবং শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করেছেন। শান্তি ও সম্প্রীতির মাধ্যমে আদর্শ সমাজ গঠনই বিস্তারিত..

সেট থেকে সালমান খানের নতুন ছবির লুক প্রকাশ

হাওর বার্তা ডেস্কঃ বলিউডের ভাইজান খ্যাত অভিনেতা সালমান খান। অভিনয় দিয়ে জয় করেছেন কোটি মানুষের মন। ‘কাভি ঈদ কাভি দিওয়াল’ নামে নতুন সিনেমায় শুটিং শুরু করছেন তিনি। আর সেই ছবির বিস্তারিত..

এক কলমের ওজন ৩৭ কেজি

হাওর বার্তা ডেস্কঃ লেখার কাজে কলমের ব্যবহার বহুকাল আগেই শুরু হয়েছে। বলা যায়, কলমের ইতিহাস হাজার বছরেরও বেশি। তবে আধুনিক প্লাস্টিকের আবরণে তৈরি কলম বেশি দিনের নয়। সেই কলমের ওজন বিস্তারিত..

সমলয় পদ্ধতিতে ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

হাওর বার্তা ডেস্কঃ একটি কৃষিপণ্য চাষের পুরো পদ্ধতির চাষাবাদের আবিষ্কার করেছেন কৃষি বিজ্ঞানীরা। এ পদ্ধতিটির নাম দিয়েছেন সমলয় চাষাবাদ। চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় যন্ত্রের ব্যবহারে সমলয় চাষের প্রকল্প নিয়েছিল স্থানীয় বিস্তারিত..

অবশেষে সেই ‘হুমকি বাস্তবায়ন’ করল রাশিয়া!

হাওর বার্তা ডেস্কঃ সুইডেন ও ফিনল্যান্ড ন্যাটোর সদস্য পদের আবেদন করলে ক্রেমলিন এর আগে প্রতিক্রিয়া জানানোর হুমকি দিয়েছিল। অবশ্য কি প্রতিক্রিয়া জানান হবে তা স্পষ্ট করা হয়নি। তবে এসবের মধ্যে বিস্তারিত..

সারা দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত আরও ২২ জনের

হাওর বার্তা ডেস্কঃ সারা দেশে ২৪ ঘণ্টায় ২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৭৯ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ বিস্তারিত..

হৃদি হকের সিনেমায় গাইলেন মমতাজ

হাওর বার্তা ডেস্কঃ সরকারি অনুদানে নির্মিত হৃদি হকের সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’-এর গানে কণ্ঠ দিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। ‘যাওরে পঙ্খি উইড়া যাওরে, যাওরে তুমি যাওরে.’- এমন কথার গানটি বিস্তারিত..

হিজাব : মহান আল্লাহর নির্দেশ এবং নারীর মর্যাদার প্রতীক

হাওর বার্তা ডেস্কঃ ইসলাম বিশ্বজনীন চিরন্তন এক পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। ইসলামে রয়েছে নারীর সম্মান, মর্যাদা ও সকল অধিকারের স্বীকৃতি, রয়েছে তাদের সতীত্ব সুরক্ষা ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য ব্যাপক কর্মসূচী। তাদের সম্মান, মর্যাদা বিস্তারিত..

সাকিবের জন্য মধুর অপেক্ষা

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো বাংলাদেশ ক্রিকেটের সাথে অনেকদিন ধরে কাজ করছেন। তিনি টাইগারদের হেড কোচের দায়িত্ব পালন করছেন। খেলোয়াড়দের সাথে রয়েছে তার নিবিড় সম্পর্ক। ঘরের মাঠে শ্রীলংকার বিস্তারিত..

এবার বাজারে মিলবে ওমেগা-৩ সমৃদ্ধ ব্রয়লার

হাওর বার্তা ডেস্কঃ ওমেগা-৩ ফ্যাটি এসিড মানবদেহের হৃদযন্ত্রের জন্য জরুরী একটি উপাদান। সাধারণত প্রণিজ উৎসের সামুদ্রিক মাছে এই ফ্যাটি এসিডটি অধিক মাত্রায় পাওয়া যায়। তবে এবার ব্রয়লার মুরগীর মাংসে ও বিস্তারিত..