একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য শিক্ষকদের প্রস্তুত হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য শিক্ষকদের প্রস্তুত হতে হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর মাধ্যমে ৩৪ হাজার ৭৩ জন বেসরকারি বিস্তারিত..

অবশেষে প্রকাশ্যে আসছে অপু-বাপ্পীর ‘প্রেম’

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস ও নায়ক বাপ্পী চৌধুরী চার বছর আগে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’র শুটিং করেছিলেন। তবে নানান কারণে এতদিন সিনেমাটি মুক্তি পায়নি। ফলে সিনেমায় বিস্তারিত..

অসুস্থ শকুন উদ্ধারের পর বন বিভাগে হস্তান্তর

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার পশ্চিম কালুডাঙ্গা মধ্যপাড়া গ্রাম থেকে উদ্ধার হওয়া সাড়ে ছয় কেজি ওজনের একটি শকুনকে বন বিভাগে হস্তান্তর করেছে স্থানীয়রা। রোববার (৩০ জানুয়ারি) দিনগত রাতে উদ্ধারকৃত বিস্তারিত..

বইমেলা হতে পারে ‘১৫-২৮ ফেব্রুয়ারি

হাওর বার্তা ডেস্কঃ করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে কয়েকটি শর্ত সাপেক্ষে ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে অমর একুশে বইমেলা।  এ জন্য বইমেলা সংশ্লিষ্টদের করোনার টিকা গ্রহণের অনুরোধ জানিয়েছে বাংলা একাডেমি। বিস্তারিত..

করোনায় সস্ত্রীক আক্রান্ত হলেন পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। আজ এক ক্ষুদে বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় বিস্তারিত..

কুতুব আলীর জালে ধরা পড়ল ১০ মণ ওজনের শাপলাপাতা

হাওর বার্তা ডেস্কঃ পূর্ব সুন্দরবনের দুবলার চরসংলগ্ন গভীর বঙ্গোপসাগরের এক জেলের জালে ধরা পড়েছে ১০ মণ ওজনের একটি বিশাল আকৃতির শাপলাপাতা মাছ। রবিবার দিবাগত গভীর রাতে সাগরে জেলে কুতুব আলীর বিস্তারিত..

২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ১৩ হাজার

হাওর বার্তা ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩৯৪ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন বিস্তারিত..

প্রদীপ ও লিয়াকতের ফাঁসি

হাওর বার্তা ডেস্কঃ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন বিস্তারিত..

পুষ্পা’য় অভিনয়ের প্রস্তাব ফিরিয়েছেন এই বাঙালি অভিনেতা

হাওর বার্তা ডেস্কঃ তেলেগু ভাষায় নির্মিত সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ’ জ্বরে কাঁপছে সিনেমহল।  হিন্দিসহ পাঁচটি ভাষায় নির্মিত চলচ্চিত্রটির দর্শকপ্রিয়তা তুঙ্গে। মুক্তির পর ১৬ দিনেই ৪০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে সিনেমাটি বিস্তারিত..

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে নতুন মহাপরিচালক

হাওর বার্তা ডেস্কঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। বিস্তারিত..