বৃষ্টির ফুল

 ড. গোলসান আরা বেগমঃ বৃষ্টির ফুল দোলে দোল কলাপাতায় শাপলা ফোটা খালে বিলে থৈ থৈ জলে রিম ঝিম সুরে তানপুরা মিহি সুরে টিনের চালে নূপুর পায়ে নাচে তালে তালে। রোদে বিস্তারিত..

প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব পেলেন শাহেনুর মিয়া

হাওর বার্তা ডেস্কঃ তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন মো. শাহেনুর মিয়া। যিনি অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তার (প্রশাসন ও প্রেস) দায়িত্ব পালন করে আসছেন। এখন অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রধান বিস্তারিত..

বিচ্ছেদের জন্য যাকে দায়ী করলেন বিল গেটস

হাওর বার্তা ডেস্কঃ অবশেষে বিচ্ছেদ নিয়ে মুখ খুলেছেন বিশ্বের অন্যতম ধনী বিল গেটস। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদের তকমা পাওয়া এই বিচ্ছেদের জন্য নিজেকেই দায়ী করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা। গত সপ্তাহে শীর্ষ ধনীদের নিয়ে আয়োজিত এক গ্রীষ্মকালীন বিস্তারিত..

জার্মানিতে রেকর্ড বৃষ্টিতে বন্যায় নিহত ৪২, নিখোঁজ অনেক

হাওর বার্তা ডেস্কঃ জার্মানিতে ভয়াবহ বন্যায় অন্তত ৪২ জনের মৃত্যু হয়েছে। রাস্তায় পানির প্রবল প্রবাহ এবং জলাবদ্ধতার ঘটনায় আরও কয়েক ডজন ব্যক্তি নিখোঁজ রয়েছে। পানির প্রবল প্রবাহে অনেক গাড়ি ভেসে বিস্তারিত..

যাদের শ্রম-ঘামে দেশের উন্নতি তাদের প্রতি যত্নবান হোন: র‍্যাব ডিজি

হাওর বার্তা ডেস্কঃ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে অর্থনৈতিক শক্তি হিসেবে মাথা তুলে দাঁড়িয়েছে। যাদের শ্রম ও ঘামে এই উন্নতি বিস্তারিত..

এপ্রিলের মধ্যে আসছে ৭ কোটি ভ্যাকসিন

হাওর বার্তা ডেস্কঃ আগামী বছরের এপ্রিলের মধ্যে দেশে আসছে সাত কোটি করোনার টিকা। নিজের ফেসবুক পোস্টে এই তথ্য জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানিয়েছেন, আগস্টের মধ্যে আসছে বিস্তারিত..

করোনায় দেশে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৭ হাজার ২৭৮ জনের মৃত্যু হলো। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর বিস্তারিত..

বাংলাদেশিদের যেসব দেশে যেতে লাগবে না ভিসা

হাওর বার্তা ডেস্কঃ ভ্রমণের নেশা কার না থাকে! আর তা যদি হয় দেশের বাইরে, তাহলে তো নেশাটা আরও বেড়ে যায়। কিন্তু বিদেশ যাওয়ার ঝক্কি কম না; এর মধ্যে অন্যতম ভিসা। বিস্তারিত..

ঈদ স্পেশাল গরুর মাংসের শাহী রেজালা

হাওর বার্তা ডেস্কঃ কোরবানির ঈদে কমবেশি সবাই গরুর মাংস দিয়ে নানান পদের খাবার রান্না করেন। এর মধ্যে গরুর মাংসের শাহী রেজালা খুবই জনপ্রিয়। তবে সঠিক পদ্ধতিতে রেজালা রান্না করতে না বিস্তারিত..

পশু কোরবানি করার ২ শর্ত ও নিয়ম

হাওর বার্তা ডেস্কঃ মুসলমানদের অন্য অন্যতম এক ইবাদত কোরবানি। এ দিন আল্লাহর সন্তুষ্টির জন্য কোরবানি করা নির্দেশ এসেছে কোরআনুল কারিমে। একজন স্বাভাবিক জ্ঞানসম্পন্ন, প্রাপ্তবয়স্ক, মুসলিম যদি ‘নিসাব’ পরিমাণ সম্পদের মালিক বিস্তারিত..