যক্ষ্মা রোগের লক্ষণ ও প্রতিরোধের উপায়

হাওর বার্তা ডেস্কঃ আমাদের দেশে যক্ষ্মা এখনও একটি বড় স্বাস্থ্য সমস্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, প্রতি বছর বাংলাদেশে প্রায় ছয় হাজার যক্ষ্মারোগী মারা যাচ্ছে। সারা বিশ্বে এ সংখ্যা প্রায় ১৫ বিস্তারিত..

বাংলাদেশ-ভুটান বাণিজ্য বাড়াতে পরামর্শ রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ-ভুটানের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, কৃষি, হর্টিকালচার এবং মৎস্যখাতের সম্ভাবনা কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (২৪ মার্চ) বিস্তারিত..

ফেসবুকে লাইভ করে আদালত ভবন থেকে যুবকের লাফ

হাওর বার্তা ডেস্কঃ লক্ষ্মীপুরে ফেসবুকে লাইভ দিয়ে জেলা জজ আদালতের ভবন থেকে লাফিয়ে পড়ে রাকিব হোসেন রোমান নামে এক যুবক আত্মহত্যা করেছে। বুধবার (২৪ মার্চ) দুপুরের দিকে শহরের জেলা জজ বিস্তারিত..

পাখি হলে ঠিক সন্ধ্যার আগে উড়াল দিতাম

হাওর বার্তা ডেস্কঃ নজরকাড়া গ্ল্যামার আর অভিনয়গুণে অল্প সময়ে চলচ্চিত্রে জনপ্রিয় হয়ে ওঠেন পরীমনি। তার অভিনীত ‘স্ফুলিঙ্গ’ সিনেমাটির আজ প্রিমিয়ার শো। কিন্তু উপস্থিত থাকতে পারছেন না এই গ্ল্যামার কন্যা। এজন্য তার বিস্তারিত..

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারে ঈদের পর

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র শবে বরাতের ছুটি ২৯ মার্চের পরিবর্তে ৩০ মার্চ নির্ধারণ করেছে সরকার। ফলে ঘোষণা অনুযায়ী আগামী ৩০ মার্চ খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পূর্বনির্ধারিত বিস্তারিত..

ঈদে চা বিক্রেতা রূপে আসছেন তাসনিয়া ফারিন

হাওর বার্তা ডেস্কঃ ছোট পর্দায় অভিনয় করে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিন। অভিনয় জগতে এই মুহূর্তে বিজয় কেতন উড়িয়ে যাচ্ছেন ছোটপর্দার দর্শকপ্রিয় মিষ্টি হাসির অধিকারী অভিনেত্রী তাসনিয়া ফারিন। বিস্তারিত..

পাকিস্তান ডে’তে শুভেচ্ছা জানিয়ে ইমরান খানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তান দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জানিয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিঠিতে পাকিস্তানের জনগণকে শুভেচ্ছাসহ দুই দেশের সম্পর্ক উন্নয়নের ইচ্ছা পোষণ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সহযোগিতামূলক বিস্তারিত..

ভুটান যেদিন স্বীকৃতি দেয় সেদিনের কথা কখনো ভুলব না: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ভুটান যেদিন স্বীকৃতি দেয় সেদিনের কথা কখনো ভুলব না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভুটান যখন বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিয়েছিল তখন আমরা বন্দি শিবিরে ছিলাম। বিস্তারিত..

করোনাভাইরাসে দেশে আরও ২৫ প্রাণহানি

হাওর বার্তা ডেস্কঃ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৫৬৭ বেশি। বুধবার বিকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সবশেষ বিস্তারিত..

তরমুজের বীজেই দূর হবে হৃদরোগ-ডায়াবেটিস

হাওর বার্তা ডেস্কঃ বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। লাল টুকটুকে রসালো এ ফলটি ছোট-বড় সবারই পছন্দের। শরীরের পানির অভাব পূরণে এ ফল বিশেষ ভূমিকা রাখে। একটি তরমুজের মধ্যে ৯৮ ভাগই পানি থাকে। বিস্তারিত..