মা হওয়ার পরিকল্পনা করছেন যেসব বিষয় মেনে চলবেন

হাওর বার্তা ডেস্কঃ যারা মা হওয়ার পরিকল্পনা করছেন তাদের কিছু বিষয় অবশ্যই মেনে চলা জরুরি। গর্ভাবস্থা একজন নারীর কাছে খুবই গুরুত্বপূর্ণ সময়। এই সময় অনেক শারীরিক এবং মানসিক পরিবর্তনের মুখোমুখি বিস্তারিত..

প্রথম সিনেমাতেই জাতীয় পুরস্কার জিতলেন সুনেরা

হাওর বার্তা ডেস্কঃ নতুন স্বপ্ন ও সংকল্প নিয়ে বাংলা চলচ্চিত্রের ইতিহাসে প্রথমবারের মতো নির্মিত হয়েছে সার্ফিংয় নিয়ে গল্প ‘ন ডরাই’। এটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষাতেই নির্মিত হয়েছে। যার অর্থ ‘ভয় পাই বিস্তারিত..

নতুন ধানের জাত উদ্ভাবনের দ্বারপ্রান্তে খুবি গবেষকরা

হাওর বার্তা ডেস্কঃ টিস্যু কালচারের মাধ্যমে নতুন বৈশিষ্ট্যসম্পন্ন একটি নতুন ধানের জাত উদ্ভাবনের দ্বারপ্রান্তে পৌঁছেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গবেষকরা। বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মনিরুল ইসলামের নেতৃত্বে তিন গবেষক নতুন বিস্তারিত..

ভাসানচরের পথে রোহিঙ্গাদের বিশাল বহর

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়েছে রোহিঙ্গাদের বিশাল বহর। বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে উখিয়ার অস্থায়ী ট্রানজিট ক্যাম্প থেকে ১০টি বাসে করে রওনা হন রোহিঙ্গারা। কক্সবাজার থেকে রোহিঙ্গাদের বিস্তারিত..

মধু দার ভাস্কর্যের ‘কান ভাঙা’ খতিয়ে দেখছে ঢাবি প্রশাসন

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ‘মধুসূদন দে স্মৃতি ভাস্কর্য’র কানের দিকে একটি অংশ ভেঙে যাওয়ার সেটি প্রতিস্থাপন করা হয়েছে। কেউ এটি ইচ্ছেকৃতভাবে ভাঙছে নাকি খেয়ালের বশে আঘাত বিস্তারিত..

যে কারণে হঠাৎ দেশে ফিরলেন আফ্রিদি

হাওর বার্তা ডেস্কঃ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টুর্নামেন্টের মাঝপথেই নিজ দেশ পাকিস্তানে ফিরেছেন গল গ্ল্যাডিয়েটর্স দলের অধিনায়ক শহীদ আফ্রিদি। বুধবার স্পষ্ট কোনো কারণ না জানিয়ে হঠাৎ নিজ দেশে ফিরে গেছেন বিস্তারিত..

পাকুন্দিয়ায় শীতবস্ত্র পেল শত প্রতিবন্ধী

হাওর বার্তা ডেস্কঃ ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শতাধিক বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশু ও বয়োবৃদ্ধার মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। বিস্তারিত..

কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের এডভোকেসী সভা

হাওর বার্তা ডেস্কঃ করোনাকালে অনাকাক্সিক্ষত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আগামী ৬-৮ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে কিশোরগঞ্জে বিস্তারিত..

মিঠামইনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের মিঠামইনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। এ বিস্তারিত..

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী যারা

হাওর বার্তা ডেস্কঃ ২০১৯ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে। সেরা ছবি হিসেবে দ্বৈতভাবে পুরস্কার পেয়েছে ‘ন ডরাই ও ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। এবার সেরা পরিচালক হিসেবে বিস্তারিত..