৯ লাখ ৬৫ হাজার টন ধান ঘরে তুলেছেন চট্টগ্রামের চাষিরা

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসের মহামারীর মধ্যেও চাষির মুখে হাসি ফুটেছে চট্টগ্রাম অঞ্চলে। এবার চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলায় ৯ লাখ ৬৫ হাজার ৫৫০ মেট্রিক টন বোরো ফসল বিস্তারিত..

বন্ধ ঘোষণা রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর উৎপাদন

হাওর বার্তা ডেস্কঃ সংস্কার ও আধুনিকায়নের জন্য রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে শ্রমিকদের শতভাগ পাওনা বুঝিয়ে দেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ ব্রিফিংয়ে বিস্তারিত..

ফ্রিজে রেখে ঠাণ্ডা লেবু খাওয়ার আশ্চর্য উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ সারাবিশ্বেই কমবেশি লেবুর ব্যবহার রয়েছে। কম খরচে আর অনেক বেশি উপাদন হয় বলে পাওয়া যায় খুব সহজেই। সব রান্নাঘরেই এটা একটা অপরিহার্য খাবার। লেবু সবসময়ই ফ্রিজে সংরক্ষণ বিস্তারিত..

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

হাওর বার্তা ডেস্কঃ লকডাউনের নিয়ম ভঙ্গ করে সমালোচনার মুখে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। নিয়মের বাইরে গিয়ে নিজের পরিবারকে নিয়ে সমুদ্র সৈকতে গিয়েছিলেন এই মন্ত্রী। বৃহস্পতিবার (২ জুলাই) ডেভিড বিস্তারিত..

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় আক্রান্ত

হাওর বার্তা ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। সম্প্রতি জাতীয় সংসদে পরীক্ষা করানোর পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। আজ বৃহস্পতিবার (২ জুলাই) পানি সম্পদ প্রতিমন্ত্রী বিস্তারিত..

কে হচ্ছেন আশীর্বাদ সিনেমার নায়িকা

হাওর বার্তা ডেস্কঃ প্রতি বছর চলচ্চিত্র নির্মাণে উৎসাহ দিতে অনুদান প্রদান করে সরকার। সেই ধারাবাহিকতায় ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেয়া হয়েছে। এরমধ্যে ‘আশীর্বাদ’ নামে একটি সিনেমা বিস্তারিত..

প্রিয়াঙ্কাকে সরকারি বাংলো ছাড়ার নির্দেশ

হাওর বার্তা ডেস্কঃ গত বছর নভেম্বরে এসপিজি নিরাপত্তা প্রত্যাহার করে নেয়া হয়েছিল। এর এক বছরের মধ্যে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে দিল্লির সরকারি বাংলো বাড়ি খালি করে দেয়ার নির্দেশ দিয়েছে ভারতের বিস্তারিত..

ফেসবুকের নতুন ফিচার অ্যাভাটার

হাওর বার্তা ডেস্কঃ অ্যানিমেটেড ছবি তৈরির নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। অ্যাভাটার নামের এই ফিচার দিয়ে আপনি নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। এর পাশাপাশি ব্যবহারকারীরা একটি চরিত্র বিস্তারিত..

এবার ফুটবলের এশিয়া কাপে ভারতের চোখ

হাওর বার্তা ডেস্কঃ এশিয়া কাপ ফুটবলের পরবর্তী আসরের এখনও বাকি তিন বছরের বেশি সময়। এরই মধ্যে তোড়জোড় শুরু হয়েছে ২০২৭ সালের আসরের ব্যাপারে। যেটির আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে পাঁচটি বিস্তারিত..

সিনেমার কাজ নেই, গ্রামে গিয়ে মাছ বিক্রি করব

হাওর বার্তা ডেস্কঃ আলমগীর হোসেন সবুজ। তার জন্ম ও বেড়ে ওঠা সাতক্ষীরায়। ছোটবেলায় টেলিভিশন ও হলে গিয়ে সিনেমা দেখে মনে মনে ভাবতেন—পর্দার মানুষগুলো বাস্তবে কেমন? তারা কী পর্দার মতো বাস্তবেও বিস্তারিত..