উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সংলাপ ব্যর্থ

হাওর বার্তা ডেস্কঃ স্টকহোমে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার তার দেশের বিশেষজ্ঞ পর্যায়ের যে আলোচনা শুরু হয়েছিল তা ভেঙে গেছে। উত্তর কোরিয়ার প্রধান আলোচক কিম মিয়ং গিল এ কথা বলেছেন। সংলাপে বিস্তারিত..

কমলা রোদে এঙ্কর ওয়াট

চারিদিকে শান্ত বাতি — ভিজে গন্ধ — মৃদু কলরব; খেয়ানৌকোগুলো এসে লেগেছে চরের খুব কাছে; পৃথিবীর এই সব গল্প বেঁচে রবে চিরকাল; – এশিরিয়া ধুলো আজ— বেবিলন ছাই হয়ে আছে।“ –জীবনানন্দ বিস্তারিত..

ফের বিজ্ঞাপনে মেহজাবিন

হাওর বার্তা ডেস্কঃ বিজ্ঞাপনের মাধ্যমেই পরিচিতি পান লাক্সকন্যা মেহজাবিন চৌধুরী। সে সঙ্গে বাড়ে কাজের পরিধিও। এরপর একের পর এক নাটক কিংবা টেলিফিল্মে সাবলীল অভিনয়ের সুবাদে খুব অল্প সময়েই দর্শকের পছন্দের বিস্তারিত..

নামাজের মাধ্যমে যে দশ শিক্ষা দেয়া হয়েছে

নামাজ ইসলামের দ্বিতীয় রোকন। কালেমার পরে নামাজের স্থান। নামাজ কায়েম করার জন্য কোরআন ও হাদিস শরিফে বিশেষ তাগিদের সঙ্গে বারবার নির্দেশ দেয়া হয়েছে। ‘তোমরা নামাজ কায়েম করো এবং মুশরিকদের অন্তর্ভূক্ত বিস্তারিত..

দুই পিকআপে ঢাকা থেকে টাকা গেছে চট্টগ্রামের দিকে

হাওর বার্ত ডেস্কঃক্যাসিনোবিরোধী অভিযান শুরুর দুই দিন পরের ঘটনা, খতিয়ে দেখছে গোয়েন্দারা দুই পিকআপে ঢাকা থেকে টাকা গেছে চট্টগ্রামের দিকে! গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার দুই দিন পর বিস্তারিত..

টিউমার! ক্যান্সার নয়তো

দিন দিন মানুষের মধ্যে স্বাস্থ্য নিয়ে ভীতি বাড়ছে। তাই স্বাস্থ্য নিয়ে সচেতনতাও বেড়ে চলেছে। আজকাল ছোটখাটো টিউমার হলেই ক্যান্সার হলো কি না, তা নিয়ে অনেকে দুশ্চিন্তায় পড়ে যান। তাই সবারই বিস্তারিত..

বাবার হাত ধরে ঘুরতাম

হাওর বার্তা ডেস্কঃ ছোটবেলার পূজায় আমি বাবার হাত ধরে ঘুরতাম। পুরনো ঢাকার পূজাগুলোয় আমরা দলবেঁধে যেতাম, প্রতিমা দেখতাম। প্রতিমা দেখার একটা আনন্দ থাকত আলাদা। সপ্তমী, অষ্টমী, নবমী এভাবেই কাটাতাম। দশমীতে বিস্তারিত..

নিউজিল্যান্ডকে সিরিজ হারালো বাংলাদেশ

নিউজিল্যান্ড সফর কখনোই সুখকর হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য। কখনো একটু আফসোসের উপলক্ষ তৈরি হলেও অধিকাংশ ম্যাচে নাস্তানাবুদ হয়েছে সিনিয়র টাইগাররা। তবে এবারের অনুর্ধ্ব-১৯ দল যেন সম্পূর্ণ উল্টো। প্রস্তুতি বিস্তারিত..

পরিবারতন্ত্রেই ভরাডুবি

হাওর বার্তা ডেস্কঃ বংশপরম্পরার রাজনীতিই ভারতের লোকসভা ও কয়েকটি রাজ্যে বিধানসভা ভোটে দেশটির সর্বপ্রাচীন দল কংগ্রেসের ভরাডুবি হয়েছে বলে জানিয়েছে তদন্ত কমিটি। এটিই অন্যতম প্রধান কারণ হিসেবে চিহ্নিত করে এই বিস্তারিত..

সবাইকে টেক্কা দিয়ে ভাঁজফোন লঞ্চ করল মাইক্রোসফট

সবাইকে টেক্কা দিয়ে স্মার্টফোনের বাজারে আলোড়ন সৃষ্টি করল মাইক্রোসফট। স্যামসাং, হুয়াওয়ে, অ্যাপলকে পেছনে ফেলে ডুয়েল স্ক্রিনের ফোল্ডিং ফোন নিয়ে এল মার্কিন কোম্পানিটি। ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ঠিক যেন বইয়ের মতো এই বিস্তারিত..